বাংলাদেশকে ২১৪ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়ার মেয়েরা

বাংলাদেশকে ২১৪ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়ার মেয়েরা

সংগৃহীত

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নেমেছে বাংলাদেশ। মিরপুরে টস জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে টাইগ্রেসরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের ২১৪ রানের লক্ষ্য দিয়েছে অজি মেয়েরা।

বৃহস্পতিবার (২১ মার্চ) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে ডাক আউট হন ফিব লিচফিন্ড। ২ রান করে তাকে সঙ্গ দেন এলিসি পেরি। ৩৯ বলে ২৪ রান করে অধিনায়ক আলিশা হিলি আউট হলে দলীয় ২৭ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে অজি মেয়েরা।

পঞ্চম উইকেটে তাহলিয়া ম্যাকগ্রাথকে সঙ্গে নিয়ে অজি শিবিরে হাল ধরার চেষ্টা করেন বেথ মুনি। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ম্যাকগ্রাথ ২০ বলে ৯ রান এবং ৬৪ বলে ২৫ রান করে আউট হন মুনি।

এরপর অ্যাশলেঘ গার্ডনার এবং আনাবেল সাদারল্যান্ডের ব্যাটে এগোতে থাকে অস্ট্রেলিয়া। ৩৮ বলে ৩২ রান করে গার্ডনার আউট হলেও ৬৯ বলে ফিফটি তুলে নেন সাদারল্যান্ডের। ১২ রান করে তাকে সঙ্গ দেন ওয়েরহ্যাম।

শেষ দিকে দ্রুত রান তুলতে থাকেন আলানা কিং। ৩১ বলে ৪৬ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি। অপর প্রান্তে ৭৬ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন সাদারল্যান্ড। নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ২১৩ রানের লক্ষ্য বড় পুঁজি পায় অস্ট্রেলিয়ার মেয়েরা।

 

বাংলাদেশের হয়ে সুলতানা খাতুন এবং নাহিদা আক্তার দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও মারুফা আক্তার, ফাহিমা খাতুন এবং স্বর্ণা আক্তার একটি করে উইকেট নেন।