টেকনাফে আগুনে ইজিবাইকসহ বসতঘর পুড়ে ছাই

টেকনাফে আগুনে ইজিবাইকসহ বসতঘর পুড়ে ছাই

সংগৃহীত

টেকনাফের সাবরাংয়ে আগুনে ইজিবাইকসহ একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ১০ থেকে ১২ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের।

শনিবার (২১ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সাবরাংয়ের আলীর ডেইল এলাকার মৌলভি আবুলের বাড়িতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সাবরাংয়ে ইউপি সদস্য ছিদ্দিক আহমদ।

ঘণ্টাখানেক ধরে জ্বলতে থাকা আগুনে পুরো বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পুড়ে যাওয়া বসতঘরের মালিক মৌলভি আবুল বলেন, আমাদের টিনশেড ঘরে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। এতে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরের ভেতর থাকা প্রয়োজনীয় আসবাবপত্র, নগদ টাকা ও চার্জে দেওয়া একটি ইজিবাইক পর্যন্ত বের করা সম্ভব হয়নি। ঘরটি তৈরি করতে আমাদের প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকা খরচ হয়েছিল।

এ বিষয়ে ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিদ্দিক আহমদ জানান, আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে যাই। স্থানীয়দের সহযোগিতায় যথাসাধ্য আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি। এতে অন্তত ১২ থেকে ১৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

টেকনাফ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, আলীর ডেইলে বসতঘরে আগুন লাগার খবর পেয়েছি। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আমরা ২টা ইউনিটের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে এনেছি। ঘরে ৪ থেকে ৫ টা রুম ছিল। বৈদ্যুতিক শর্ট থেকে আগুন লাগায় তা দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে।