লঙ্কান বোলিংয়ে ধুঁকছে টাইগাররা

লঙ্কান বোলিংয়ে ধুঁকছে টাইগাররা

সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ সকালেও অবস্থার খুব একটা পরিবর্তন হয়নি। ৬ উইকেট হারিয়ে ধুঁকছে টাইগাররা। 

 এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশে সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান। এর পর মধ্যাহ্নভোজে যায় টাইগাররা।

এর আগে ৩ উইকেটে ৩২ রান নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে নিয়ে শুরুটা করেছিলেন জয়। কিন্তু এই ওপেনার খুব একটা সুবিধা করতে পারলেন না। গতকাল সেকেন্ড স্লিপে দাঁড়িয়ে কামিন্দু মেন্ডিসের ক্যাচ ছেড়েছিলেন। আজ নিজেই ক্যাচ দিয়েছেন সেকেন্ড স্লিপে। ১২ রান করে প্যাভিলিয়নে ফিরতে হলো তাকে। 

শাহাদাত হোসেন দীপু এসেছিলেন এর পর। তাইজুলের সঙ্গে জুটি জমেছিল কিছুটা। ৫৩ রানে ৪ উইকেট হারানোর পর দুজনেই চেয়েছেন রয়েসয়ে খেলতে। দুজনের এই জুটি যখনই আশা দেখাচ্ছিল, তখনই আক্রমণে আসেন লাহিরু কুমারা। আর তাতেই সাফল্য পান লঙ্কানরা। 

বাড়তি বাউন্সের বলটা বুঝে ওঠার আগেই দীপুর ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ধনাঞ্জয়া ডি সিলভা নেন দিনের দ্বিতীয় ক্যাচ। ৮৩ রানে বাংলাদেশ হারায় ৫ম উইকেট। ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন দীপু। 

তাইজুলকে সঙ্গ দিতে এর পর ক্রিজে আসেন অভিজ্ঞ লিটন কুমার দাস। দুজনে মিলে পার করেছেন বাংলাদেশের দলীয় শতরান। লিটন খেলছেন একেবারেই টেস্ট মেজাজে। আর টেলএন্ডার হয়েও উইকেট আগলে রেখেছেন তাইজুল ইসলাম। দলীয় ১২৪ রানে আউট হয়েছেন লিটন। এবার তাইজুলের সঙ্গে জুটি বাঁধতে মাঠে নেমেছেন মেহেদি হাসান মিরাজ।