অস্ট্রেলিয়ার কাছে ৯৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার কাছে ৯৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তারা। আজ রবিবার মিরপুর শের-ই-বাংলায় প্রথমে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ অলআউট হয় ৯৭ রানে। প্রথম ম্যাচে অলআউট হয়েছিল ৯৫ রানে।

মিরপুরের উইকেতে আজ অজি স্পিনারদের বিরুদ্ধে কোনো জবাব ছিল না জ্যোতিদের। পেসার মেগান নিয়েছেন মাত্র ১ উইকেট। বাকি উইকেট ঢুকেছে স্পিনারদের পকেটে। সর্বোচ্চ ৩ উইকেট করে নেন আজই একাদশে আসা সফি মলিনেক্স ও গার্ডনার। ২ উইকেট নেন জর্জিয়া।

শুরুতে ভুরি-ভুরি বল হজম করলেও দুই অঙ্কের ঘর পেরুতে পারেননি প্রথম চার ব্যাটারের মধ্যে কেউই। সর্বোচ্চ ৫২ বল খেলেন ৭ রান করা ফারজানা। ২০ বলে ৩ রান করেন সোবহানা মোস্তারি। ২৪ বলে ৫ আসে মুরশিদা খাতুনের ব্যাট থেকে। আর ৫ বলে ১ রান করেন নিগার সুলতানা জ্যোতি।

এরপর ফাহিমা খাতুন-রিতু মণির ২৫ রানের জুটি। ১০ রানে রিতু আউট হলে ভাঙে এই জুটি। ফাহিমাও রিতুর পথ ধরেন ১ রান বেশি করে। এবার ক্রিজে এসে দ্রুত ফেরেন স্বর্ণা আক্তার (৩) ও রাবেয়া খান (২)। ৬১ রানে ৮ উইকেট হারানোর পর হাল ধরেন নাহিদা আক্তার-সুলতানা খাতুন। এই দুইজনের জুটির এগিয়ে নেওয়ার চেষ্টা করেন নাহিদা-মারুফা।

শেষ দিকে সুলতানাকে সঙ্গে নিয়ে ১৬ রানের জুটি গড়েন নাহিদা আক্তার। ৫ রানে সুলতানার বিদায়ে এই জুটিও বেশি লম্বা হয়নি। শেষ জুটিতে নাহিদার সঙ্গী হন মারুফা, দুইজনে ২০ রানের জুটি গড়েন। নাহিদার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২২ রান। ৫ রানে অপরাজিত ছিলেন মারুফা।