ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ডলার-রুপিসহ ভারতীয় পুলিশ সদস্য আটক

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ডলার-রুপিসহ ভারতীয় পুলিশ সদস্য আটক

ছবিঃ সংগৃহীত।

ঝিনাইদহের মহেশপুর ভারতীয় সীমান্ত দিয়ে অনুপ্রবেশের দায়ে সিলভারাজ নামে এক ভারতীয় পুলিশ সদস্যকে আটক করেছে বিজিবি। এসময় তার কাছ থেকে ডলার ও ভারতীয় রুপি জব্দ করা হয়।

রোববার (২৪ মার্চ) ৫৮-বিজিবি অধিনায়ক এইচ এম সালাহ উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।আটক পি.ভি. জন সিলভারাজ ভারতের তামিলনাড়ু রাজ্যের পুলিশ সদস্য। তার সঙ্গে পুলিশের পরিচয়পত্র পাওয়া গেছে। এছাড়া তামিলনাড়ু রাজ্য পুলিশও তার পরিচয় নিশ্চিত করেছে।

এইচ এম সালাহ উদ্দিন চৌধুরী জানান, শুক্রবার (২২মার্চ) বিকেলে মাটিলা সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার সময় বিজিবি ভারতীয় পুলিশ সদস্য সিলভারাজকে আটক করে। এসময় তার কাছ থেকে এক হাজার ১৫০ ডলার ও চার হাজার ৮৭ ভারতীয় রুপিসহ একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটকের দেওয়া তথ্যমতে, তার বাড়ি ভারতের তামিলনাড়ু প্রদেশের ত্রিসিটি জেলার ইকুডু থানার আনগুনগর গ্রামে। সিলভারাজের ভারতীয় নাগরিক পরিচয়পত্র অনুযায়ী তিনি তামিলনাড়ু পুলিশের একজন সদস্য। তার সঙ্গে তামিলনাড়ু পুলিশের একজন সদস্য পরিচয়পত্র এবং মোবাইল ফোনে দায়িত্ব পালনকালীন দৃশ্য পাওয়া গেছে।বিজিবি অধিনায়ক আরও জানান, আটক ব্যক্তি তাদের কাছে জানিয়েছেন তিনি থাইল্যান্ডে যাওয়ার জন্য বাংলাদেশে প্রবেশ করেছেন। মুদ্রা পাচারসহ অবৈধ প্রবেশের দায়ে তার নামে মামলা করে মহেশপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মহেশপুর থানার পরিদর্শক (তদন্ত) ইসমাইল হোসেন গণমাধ্যম কে বলেন, অনুপ্রবেশের দায়ে একজন ভারতীয় পুলিশ সদস্যকে আটক করেছে বিজিবি। বিজিবি থানায় মামলা করে আসামিকে থানায় হস্তান্তর করলে তাকে আদালতে পাঠানো হয়। বর্তমানে আদালতের নির্দেশে তিনি কারাগারে রয়েছেন।