নতুন কিছুর শুরু দেখছেন ব্রাজিল কোচ

নতুন কিছুর শুরু দেখছেন ব্রাজিল কোচ

ছবি: সংগৃহীত

চরম বাজে সময়ে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন দরিভাল জুনিয়র। শনিবার রাতে হলুদ জার্সিধারীদের ডাগআউটে অভিষেক হয়েছে তার। দরিভালের অভিষেক ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। ইংলিশদের বিপক্ষে এই জয়কে নিজেদের নতুন শুরু হিসেবে হুঙ্কার দিয়ে রাখলেন তিনি।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবে। বিরতির পরও কোনো দল গোলমুখ খুলতে পারছিল না। অবশেষে নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে অপেক্ষা ফুরায় ব্রাজিলের। অতর্কিত এক আক্রমণ থেকে সফরকারীদের হয়ে লক্ষ্যভেদ করেন এন্ড্রিক। এটা ব্রাজিলের হয়ে তরুণ ফুটবলারের প্রথম গোল। 

বাকি সময়ে আর গোলটির শোধ দিতে পারেনি ইংল্যান্ড। এর মাধ্যমে টানা চার ম্যাচ পর জয়ের দেখা পেল ব্রাজিল। সবশেষ গত সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুর বিপক্ষে জিতেছিল ল্যাটিন আমেরিকান জায়ান্টরা।

ম্যাচ শেষে দরিভাল বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ এক মুহূর্ত। ইংল্যান্ডের মাটিতে এর আগে ব্রাজিল দল অল্প কয়েকটি ম্যাচ জিতেছিল। এবার আমাদের এই দলটা জিতল। এটাই প্রমাণ করে আমাদের দলটা কেমন। এমন পারফরম্যান্স অব্যাহত রাখতে হবে। আমাদের কাজের মাত্র শুরু হলো।’

‘এই দলটার ওপর আমার অগাধ বিশ্বাস আছে। ছেলেদের কাছ থেকে আমি আরও অনেক কিছু আশা করব। ইংল্যান্ডের বিপক্ষে এই জয়টা প্রমাণ করেছে আমরা কত দূর যেতে পারি। এন্ড্রিক খুবই দারুণ মনোভাব দেখিয়েছে। সে ব্রাজিল তথা বিশ্ব ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ এক নাম হতে যাচ্ছে।’