বশেমুরবিপ্রবিতে সুশাসন প্রতিষ্ঠায় কর্মকর্তাদের শুদ্ধাচার প্রশিক্ষণ

বশেমুরবিপ্রবিতে সুশাসন প্রতিষ্ঠায় কর্মকর্তাদের শুদ্ধাচার প্রশিক্ষণ

সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় শুদ্ধাচার বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ কমর্শালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দফতরের ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

সোমবার (২৫ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সেল ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এ প্রশিক্ষণের আয়োজন করে। 

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে চিন্তা চেতনা নিয়ে বাঙালিদের মুক্তি দিয়েছেন, বঙ্গবন্ধুর সেই চেতনা লালন করতে হলে আমাদের যার যার যতটুকু কাজ তা সঠিকভাবে সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে শুদ্ধাচার বাস্তবায়ন শীর্ষক এসব কর্মশালা আমাদের সহায়তা করবে। যাতে আমরা এই বিশ্ববিদ্যালয়কে নিজের বলে ভাবতে শিখি, কর্মস্থল ও ব্যক্তিজীবনেও শুদ্ধাচার মেনে চলি। তাহলেই আমাদের দেশ এগিয়ে যাবে।

এ সময় ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা ড. মো. মোবারক হোসেন বলেন, দিনকে দিন আমরা যেভাবে বিপথে যাচ্ছি, এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করা জরুরি।

প্রশিক্ষণ কর্মশালায় কোর্স পরিচালনা করেন আইকিউএসি’র পরিচালক মোহাম্মদ আশিকুজ্জামান ভূইয়া ও নৈতিকতা কমিটির ফোকাল পয়েন্ট ইঞ্জিনিয়ার এস এম এস্কান্দার আলী। রিসোর্স পার্সন হিসেবে ছিলেন বঙ্গবন্ধুদারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) ’র পরিচালক (কৃষি মৎসও প্রাণিসম্পদ) কৃষিবিদ মো. মাহামুদন্নবী।