ব্যাঙ্গালুরুর সামনে ১৭৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়লো পাঞ্জাব

ব্যাঙ্গালুরুর সামনে ১৭৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়লো পাঞ্জাব

সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে জিতেছিল পাঞ্জাব কিংস, হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আজ মুখোমুখি হয়েছে দুই দল। তাতে আগে  ব্যাট করে ব্যাঙ্গালুরুর সামনে ১৭৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে পাঞ্জাব।

আজ সোমবার (২৫ মার্চ) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে লড়াকু সংগ্রহ পেয়েছে শিখর ধাওয়ানের দল। তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ধাওয়ান নিজে। তার ৩৭ বলে ৪৫ রানের ইনিংসে ভর করে এই লক্ষ্য দাঁড় করায় পাঞ্জাব। বাকিদের টুকটাক অবদানে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে তারা।

ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন জনি বেয়ারস্টো (৮)। এরপর প্রভসিমরন সিংকে নিয়ে দারুণ এক জুটি গড়েন শিখর ধাওয়ান। দুজন মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৬৪ রান। ৮.৪ ওভারের মাথায় এই জুটি ভাঙলে ক্রজে আসেন লিয়াম লিভিংস্টোন। তবে বেশিক্ষণ টিকতে পারেননি। করেছেন ১৩ বলে ১৭ রান।

লিয়ামের বিদায়ের পর দলীয় ৯৮ রানের মাথায় বিদায় নেন ধাওয়ান। অধিনায়কের বিদায়ের পর তিনটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন স্যাম কারান, জিতেশ শর্মা ও শশাঙ্ক সিং। কারানের ১৭ বলে ২২, জিতেশের ২০ বলে ২৭ রানের পথ ধরে শেষে ঝড় তোলেন শশাঙ্ক। তিনি মাত্র ৮ বলে ২ ছক্কা ও ১ চারে করেন ২১ রান।

ব্যাঙ্গালুরুর হয়ে সমান ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল। একটি করে উইকেট ঝুলিতে পুরেন যশ দয়াল ও আলজারি জোসেফ। তবে জোসেফ ছিলেন ব্যয়বহুল। ৪ ওভারে তিনি খরচ করেছেন ৪৩ রান।