অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির

ফাইল ছবি

ঘরের মাঠে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। চরম ব্যাটিং বিপর্যয়ে এই সিরিজের সবকটি ম্যাচই হয়েছে একপেশে।

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৯৭ ও ৯৫ রানে গুটিয়ে যাওয়ার পর তৃতীয় ও শেষটিতে মাত্র ৮৯ রানেই থামে বাংলাদেশের ইনিংস। ফলে সিরিজজুড়ে অজিদের সহজ জয়ে ৩-১ ব্যবধানে ধবলধোলাই হওয়ার ‘প্রথম’ অভিজ্ঞতা হয়েছে বাংলাদেশের।

সীমিত ওভারের ফরম্যাট শেষে টাইগ্রেসদের সামনে এবার টি-টোয়েন্টি সিরিজ। ২০ ওভারের ফরম্যাটের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজে সবশেষ ওয়ানডে স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার ফারজানা হক পিংকি, দিশা বিশ্বাস এবং নিশিতা আক্তার নিশির জায়গা হয়নি। তাদের বদলে অজিদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন এবং দিলারা আক্তার দোলা নতুন করে ডাক পেয়েছেন।

আগামী ৩১ মার্চ, ২ ও ৪ এপ্রিল মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। দুপুর ১২টা থেকে টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, সুমাইয়া আক্তার, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা আক্তার লিসা, ফারিহা ইসলাম, শরিফা খাতুন, দিলারা আক্তার দোলা।

স্ট্যান্ড বাই : লতা মণ্ডল, নিশিতা আক্তার নিশি।