দোকান থেকে সাড়ে তিনশ মোবাইলফোন চুরি, ৬ জন কারাগারে

দোকান থেকে সাড়ে তিনশ মোবাইলফোন চুরি, ৬ জন কারাগারে

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ নিউ মার্কেটের মোল্লা টেলিকম থেকে বিভিন্ন কোম্পানির ৩৫২টি মোবাইল ফোন চুরির ঘটনায় নৈশ প্রহরীসহ ৬ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে তাদেরকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। এর আগে শুক্রবার দিনব্যাপী অভিযান চালিয়ে চন্দ্রগঞ্জ থানা এলাকার বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- রামকৃষ্ণপুর গ্রামের মো. আকাশ প্রকাশ খাঁন মাহমুদ আকাশ, বড়ভল্লবপুর গ্রামের মোতালেব হোসেন সবুজ, রতনেরখিল গ্রামের মো. বাহার, দেওপাড়া গ্রামের সৌরভ হোসেন স্বাধীন, একই গ্রামের শাহাদাত হোসেন বাবু প্রকাশ হরিংগা ও বেগমগঞ্জের ধীতপুর গ্রামের মো. দুলাল। 

মামলা সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে মোল্লা টেলিকমের শার্টারের তালা ভেঙে ৫৪ লাখ ২৫ হাজার টাকার বিভিন্ন ব্র্যান্ডের ৩৫২টি মোবাইলফোন সেট চুরি করে নিয়ে যায় চোরের দল। শুক্রবার রাতে ভুক্তভোগী ব্যবসায়ী রায়হান উদ্দিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

ভূক্তভোগী রায়হান উদ্দিন বলেন, দোকানে থাকা রেডমি, রিয়েলমি, বিভো, অপ্পো, শাওমি, অনর, ইনফিনিক্স ও সিম্পোনিসহ বিভিন্ন ব্র্যান্ডের ৩৫২টি মোবাইল ফোন চোরেরা নিয়ে গেছে। এছাড়া নগদ ২ লাখ টাকাও ছিল। ওই টাকাসহ ৫৪ লাখ ২৫ হাজার টাকার মোবাইল নিয়ে গেছে চোর।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুর রহিম সাংবাদিকদের জানান, ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এখনও প্রকৃত চোরদের শনাক্ত করা সম্ভব হয়নি। তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। আমাদের অভিযান অব্যাহত আছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ৬ চোরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।