সীমান্তে বিএসএফের হাতে ৩ বাংলাদেশি আটক

সীমান্তে বিএসএফের হাতে ৩ বাংলাদেশি আটক

সংগৃহীত ছবি

অনুপ্রবেশের দায়ে তিন বাংলাদেশি নাগরিককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।শুক্রবার (২৯ মার্চ) বিকেলে ভারত সীমান্ত পার হয়ে বাংলাদেশের পরশুরাম দিয়ে বের হওয়ার সময় তাদের আটক করা হয়। পরে বিএসএফ তাদের ত্রিপুরার পিআর বাড়ি রাজনগর থানায় হস্তান্তর করলে দেশটির পুলিশ তাদের রিমান্ড চায়। আদালত তাদের দুই দিনের রিমান্ড দেন।

আটককৃতরা হলেন- ফেনীর দাগনভূঁইয়া উপজেলার আলা উদ্দিন, নুর ইসলাম ও নোয়াখালী জেলার আবদুর রহিম।

বিজিবি সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে দক্ষিণ ত্রিপুরা রাজ্যের রাজনগর পিআর বাড়ি থানার সমরেন্দ্রনগরের সীমান্তবর্তী এলাকা থেকে তাদের আটক করে বিএসএফ। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল, বেশ কিছু কাগজপত্র এবং সৌদি রিয়াল জব্দ করে।

পরে তাদের বিরুদ্ধে ভারতের রাজনগর থানায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে একটি মামলা দায়ের করে পুলিশ। গতকাল শনিবার দুপুরে বিলোনিয়া আদালতে সোপর্দ করে তিন দিনের রিমান্ডের আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফেনীস্থ-৪ বিজিবির সিও লে. কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দৌজা জানান, তিন বাংলাদেশী অবৈধভাবে ভারতে প্রবেশ করছিল। বেশ কিছুদিন সেখানে থাকার পর বাংলাদেশে প্রবেশ করার সময় বিএসএফ তাদের আটক করে। আমরা বিএসএফ এর কাছে তাদের পরিচয় জানতে বার্তা দিয়েছি। তারা বিস্তারিত জানালে আইনি পদক্ষেপ নেয়া হবে।