রেলের ফিসপ্লেট ও নাট বল্টু চুরির মামলায় গ্রেফতার ৩

রেলের ফিসপ্লেট ও নাট বল্টু চুরির মামলায় গ্রেফতার ৩

প্রতীকী ছবি

ভাঙ্গায় রেলের ফিসপ্লেট ও নাট বল্টু চুরির মামলায় চুরি হওয়া মালামালসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলো মাদারীপুর জেলার শিবচর উপজেলার  সরকারকান্দি গ্রামের  সাইদুল ইসলাম (২৫ ), ইকবাল হাসান (২০) ও একই উপজেলার মদনখারকান্দি গ্রামের মিলন সরদার (২০)। আসামিদের ফরিদপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ভাঙ্গা থানা সূত্রে জানা যায়, ভাঙ্গা-ঢাকা রেল লাইনের ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নের সলিলদিয়া ব্রিজের দক্ষিণ পাশের রেল লাইনের দশটি ফিস প্লেট ও ২০ টি নাট বল্টু গত বৃহস্পতিবার গভীর রাতে  চুরি হয়ে যায়। এতে রেল চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ ঘটনায় পদ্মা সেতু সংযোগ প্রকল্প-৪ এর বাংলাদেশ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম বাদী হয়ে শুক্রবার অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন।
ভাঙ্গা থানার  উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম কিবরিয়া জানান, শুক্রবার দিবাগত  রাত সাড়ে তিনটার দিকে অভিযান পরিচালনা করে রেলওয়ের চুরি হওয়া সকল মালামাল এবং মালামাল বহনকারী একটি ইজিবাইকসহ ৩ জনকে আটক করা হয়। এরপর তাদেরকে আদালতে হাজির করা হলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। 

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন আল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, চুরি হওয়া মালামাল সহ তিনজনকে গ্রেফতার করেছি। অভিযুক্তরা তাদের দোষ স্বীকার করেছে। তাদেরকে ফরিদপুর আদালতে শনিবার প্রেরণ করা হয়েছে।