ঈদে আসছে ‘দুনিয়ার খেলা’

ঈদে আসছে ‘দুনিয়ার খেলা’

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতরে প্রচারিত হবে নাটক ‘দুনিয়ার খেলা’। প্রিয়া সেনের গল্পে নাটকটি নির্মাণ করেছেন এস. ডি. জীবন। নির্মাতার ভাষ্য, এটি তাদের স্বপ্নের প্রজেক্ট। যা একটি নাটক হিসেবে দর্শকদের দৃষ্টি কাড়বে৷ 

নির্মাতা জীবন জানিয়েছেন, এরইমধ্যে নাটকের চিত্রায়ন সম্পন্ন হয়েছে৷ রাজধানীর মিরপুর, খিলগাঁও, টঙ্গী রেলস্টেশনসহ বিভিন্ন স্থানে চিত্রায়িত হয়েছে নাটকটি। 

নাটকের মূল চরিত্রে দেখা যাবে আশিক খান চৌধুরী, খান রশ্মি, রিকো ডি রোজারিও ও তানহা নুফাকে। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বাপ্পা দ্বীপ রায়, নুরুল কবির, মাহফুজ সাফি, ডিজে রুবেল, এম.এন.শিপু, মেহেদি ও নিরব উদ্দিন সহ আরো অনেকে। 

এ বিষয়ে নির্মাতা এস.ডি.জীবন বলেন, ‘দুনিয়ার খেলা’ নামটি যেমন সুন্দর, নাটকের গল্পও অসাধারণ। প্রিয়া সেন ভালো লিখেছেন। গল্পটা মুলত রোমান্টিক অ্যাকশন টাইপের। যাতে প্রেম, অভাবের তাড়না, ক্ষমতার লোভ এই ধরণের বিষয়গুলো আছে। 

তিনি বলেন, আমি আমার দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর একটি টিম ওয়ার্ক করেছি। আশিক খান ও রাকিবুল হাসানসহ টিমের সকলে আন্তরিকতার সাথে কাজটি করেছেন।আমরা মুলত ভিন্নভাবে একটি গল্প বলতে চেয়েছি।নাটকে আশিক খান ও খান রশ্নির রসায়নটা দারুণ ছিল। বাকিটা বিচার করবে দর্শকরা, আমি সকলকে নাটকটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। যদি নাটকটি সবার ভালো লাগে, আমাদের কষ্ট সার্থক হবে।

নাটকটির গল্পকার প্রিয়া সেন তার গল্পের বিষয়ে বলেন, নাটক হচ্ছে সমাজের প্রতিচ্ছবি। আমি গল্পে সমাজের চিত্র তুলে ধরার চেষ্টা করেছি। চারপাশে কত ঘটনা প্রতিনিয়তই ঘটছে। বিশেষ করে ক্ষমতার লোভ মানুষকে অনেক নিচে নামিয়ে দেয়। পারিবারিক সর্ম্পক, বন্ধুত্ব এমনকি প্রেমও নষ্ট করে দেয়। আশা করছি এই ঈদে আমার লেখা গল্পে নির্মিত নতুন নাটকটি দর্শকদের আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে। নাটকটি সবার পছন্দ হবে।

কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আশিক খান চৌধুরী বলেন, বর্তমান সময়ের সমাজকে সুন্দর একটি বার্তা দেবে নাটকটি। ক্ষমতা আর টাকার লোভে মানুষ এই দুনিয়ায় কত খেলা খেলে সেটিই বুঝতে পারবেন এই নাটকে। প্রিয়া সেন দিদির গল্পে পরিচালক এস.ডি.জীবন দাদা একটি সুন্দর কাজ করেছেন। এটি আমাদের একটি টিম ওয়ার্ক। আমরা সবাই নিজেদের পরিবারের সদস্যদের মতোই কাজ করেছি। আমি আশা করছি দর্শকরা অন্যরকম কিছু দেখতে পাবেন। আমি সকলকে নাটকটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। 

আশিক খানের সঙ্গে জুটি বাঁধা খান রশ্মি গল্পটিকে অসাধারণ আখ্যা দিয়েছেন। তিনি বলেন, সমাজের বাস্তবতা, প্রেম ও দন্ধ, অভাবের তাড়না, ক্ষমতার লোভ, সবকিছু মিলে দর্শক ঈদের আয়োজনে যে ধরনের নাটক দেখতে চায় এটি তেমনই। এতে আমি ভিন্ন ধরণের চরিত্রে অভিনয় করেছি। আশা করছি আমার চরিত্রটি দর্শকের পছন্দ হবে। গল্প ও চরিত্র নিয়ে বিস্তারিত বলতে চাই না। আমি চাই দর্শক এটি দেখুক।
আশিক খান ফ্লিমস'র সহযোগিতায় তত্ত্বাবধানে ছিলেন রাকিবুল হাসান। চিত্রগ্রহনে ছিলেন আর.আই লিপসন। ঈদে জীবন প্রিয়া ডিজিটাল ইউটিউব চ্যানেলে দর্শকদের জন্য উন্মুক্ত হবে নাটকটি।