ধর্ষণকান্ডে সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

ধর্ষণকান্ডে সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

প্রতীকী ছবি

সিলেটে দুই দফা আটকে রেখে প্রায় দুইমাস তরুণীকে ধর্ষনের মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগের বহিস্কৃত নেতা আবদুস সালামকে গ্রেফতার করেছে র‌্যাব। 

গত সোমবার দিবাগত রাত ২টার দিকে সিলেটের গোলাপগঞ্জে অভিযান চালিয়ে র‌্যাব-৯ এর একটি দল তাকে গ্রেফতার করে। 

আবদুস সালাম নগরীর লালাদিঘীরপাড়ের আবদুর রহিমের ছেলে। সে ১১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিল। ধর্ষণকান্ডে নাম আসার পর তাকে দল থেকে বহিস্কার করা হয়।

ধর্ষণ মামলার অন্য আসামীরা হলেন- সিলেট নগরীর লালাদিঘীরপাড় ২৭ নম্বর বাসার ইশাদ মিয়ার ছেলে আবদুল মনাফ (৩৮) ও ঘাসিটুলার মতিন মিয়ার কলোনির রেখা বেগম (৩০)। গত ২৯ মার্চ রাতে কোতোয়ালী থানায় নির্যাতিতা তরুণীর মা বাদী হয়ে মামলা দায়েরের পর থেকে আসামিরা গা ঢাকা দেয়। 

প্রসঙ্গত, নগরীর ঘাসিটুলার মতিন মিয়ার কলোনির এক তরুণীকে ‘ভাল কাজ’ দেওয়ার কথা বলে একই কলোনির বাসিন্দা রেখা বেগম আবদুস সালামের হাতে তুলে দেয়। আবদুস সালাম তার বাসায় আটকে রেখে ২২ দিন ধর্ষণ করে। 

পরে মেয়েটি মুক্ত হলেও কয়েকদিন পর ফের আবদুস সালাম মেয়েটিকে তুলে নিয়ে আবদুল মনাফের সহযোগিতায় হবিগঞ্জে আটকে রাখে। সেখানে আবদুস সালাম, আবদুল মনাফসহ অজ্ঞাত কয়েকজন মিলে তরুণীটিকে ধর্ষন করে। 

প্রায় দুই মাস নির্যাতনের পর গত ২৬ মার্চ এক আত্মীয়ের মাধ্যমে কৌশলে বন্দি দশা থেকে পালিয়ে আসে তরুণীটি। এ ঘটনায় ২৯ মার্চ কোতোয়ালী থানায় তিন জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামী করে মামলা করেন তরুণীর মা।