কক্সবাজারে নির্যাতিত মা ও দুই মেয়ের জামিন, আটক ৩

কক্সবাজারে নির্যাতিত মা ও দুই মেয়ের জামিন, আটক ৩

গরু চুরির অপবাদ দিয়ে মা-মেয়েকে নির্যাতন কার হয়।

কক্সবাজারের চকরিয়া উপজেলায় কথিত গরু চুরি মামলার আসামি ও নির্যাতনের শিকার মা পারভীন বেগম (৪০), মেয়ে সেলিনা আক্তার (২৮) ও রোজিনা আক্তারকে (২৫) জামিনে মুক্তি দিয়েছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজীব কুমার। 

সোমবার সিনিয়র আইনজীবী ইলিয়াস আলী তাদের জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। অন্য দুই আসামির জামিন হয়নি। তারা হলেন- পারভীন বেগমের ছেলে মোহাম্মদ আরমান (৩০) ও তাদের আত্মীয় মোহাম্মদ ছুট্টু (৩৮)।

এদিকে রবিবার রাতে অভিযান চালিয়ে গরু চুরির অপবাদ দিয়ে মা ও তার ২ মেয়েসহ ৫ জনকে নির্যাতনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ  ৩ জনকে আটক করেছে। তারা হলেন- হারবাং ইউনিয়নের বৃন্দাবনখিল গ্রামের এমদাদ হোসেনের ছেলে জসিম উদ্দিন (৩২) ও নির্যাতনের শিকার নারীদের বিরুদ্ধে গরু চুরি মামলার বাদি মাহবুবুল হকের ছেলে নজরুল ইসলাম (২০) ও জিয়াবুল হকের ছেলে নাছির উদ্দিন (২৮)।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান সমকালকে জানিয়েছেন, আটকদের সোমবার চকরিয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। 

অন্যদিকে মা-মেয়ে নির্যাতনের ঘটনা সংবাদপত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ঘটনায় জড়িত অভিযুক্ত চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানসহ অনেকে আত্মগোপনে রয়েছেন। এ ঘটনায় রোববার স্বপ্রণোদিত হয়ে মামলা রেকর্ড করেন চকরিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মতিউল ইসলামকে ঘটনার তদন্ত করে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।