না ফেরার দেশে জনপ্রিয় কৌতুক অভিনেতা

না ফেরার দেশে জনপ্রিয় কৌতুক অভিনেতা

ছবি: সংগৃহীত

দক্ষিণী সিনেমার জনপ্রিয় কৌতুক অভিনেতা বিশ্বেশ্বরা রাও। দীর্ঘদিন অসুস্থতার পর মারা গেলেন তিনি। মঙ্গলবার (২ এপ্রিল) হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেয়া হয়।ওই দিনই মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। এর আগে দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন এ অভিনেতা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিশ্বেশ্বরার মৃত্যুকে দক্ষিণী ইন্ডাস্ট্রির অন্যতম অভিনেতাকে হারানো বলে মন্তব্য করছেন সহকর্মী এবং ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা। প্রিয় অভিনেতাকে হারানোর শোক প্রকাশ করেছেন তারা।

দক্ষিণী তারকা চিরঞ্জীবী, পবন কল্যাণ, নন্দামুরি বালাকৃষ্ণ এবং জুনিয়র এনটিআরসহ আরও অনেকেই শ্রদ্ধা জানিয়েছেন এ তারকার মৃত্যতে।

বিশ্বেশ্বরা প্রায় ৩৫০টি তামিল ও তেলেগু সিনেমায় কৌতুক অভিনেতার চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া দেড় শতাধিক সিনেমায় শিশুশিল্পী হিসেবে দুর্দান্ত অভিনয় করেছেন। সিনেমা ছাড়াও টেলিভিশনের ধারাবাহিকে দেখা গেছে তাকে।

ভারতের অন্ধ্রপ্রদেশের কাকিনাডা থেকে আগত বিশ্বেশ্বরা মাত্র ৬ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে স্বীকৃতি পান। এরপর তার পরিবার চলে আসে চেন্নাইতে। তামিল সিনেমা ‘পিথামাগান’-এ মঞ্জুর বাবার (অভিনেত্রী লায়লা) চরিত্রে অভিনয় করেছেন তিনি। যা বক্স অফিসে ব্যাপক সাফল্য পেয়েছিল।

এনটি রামা রাও, আক্কিনেনি নাগেশ্বরা রাও এবং এম জি রামচন্দ্রনের মতো অনেক কিংবদন্তি অভিনেতার সঙ্গে পর্দায় দেখা গেছে অভিনেতা বিশ্বেশ্বরাকে। রজনীকান্ত, চিরঞ্জীবী, নাগার্জুন, এবং পবন কল্যাণের সঙ্গেও কাজ করেছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে কাজের অবদান হিসেবে তামিলনাডু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ডস, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস সাউথ এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন এ অভিনেতা।