মসজিদের ভেতর নবজাতককে রেখে পালালেন মা

মসজিদের ভেতর নবজাতককে রেখে পালালেন মা

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের সারজাহর আল মাজাজের একটি মসজিদ থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হছে। মসজিদটির ভেতর নারীদের নামাজ আদায়ের যে কক্ষ রয়েছে সেখানে শিশুটিকে পাওয়া যায়।

বুধবার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ। স্থানীয় কর্মকর্তা জানিয়েছেন, শিশুটি আফ্রিকান এবং তাকে পেয়েছেন মসজিদের নিরাপত্তা প্রহরী।

ওই নিরাপত্তা প্রহরী নামাজ পড়তে যাচ্ছিলেন তখন নারীদের কক্ষ থেকে শিশুর কান্না শুনতে পান। তখন তিনি শারহাজ পুলিশকে এ ব্যাপারে দ্রুত অবহিত করেন।

ওই সময় পুলিশের একটি পেট্রোল গাড়ি এবং অ্যাম্বুলেন্স মসজিদটিতে যায় এবং শিশুটিকে আল কাসেমি হাসপাতালে নিয়ে আসে। এরপর শিশুটির মাকে খুঁজে পেতে ব্যাপক অভিযান শুরু করে পুলিশ।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন শিশুটিকে প্রথমে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে। মাকে খুঁজে না পাওয়া গেলে তাকে শিশু সুরক্ষা কমিটির কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেছেন, “হাসপাতাল শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দেবে। এছাড়া তার অন্যান্য স্বাস্থ্য পরীক্ষা ও টিকা দেওয়া হবে। এরপর শিশুটিকে শিশু সুরক্ষা কমিটির কাছে হস্তান্তর করা হবে।”

শিশুটিকে তার মা কেন ফেলে গেছে বা কখন ফেলে গেছে সে ব্যাপারে বিস্তারিত কোনো কিছু জানায়নি পুলিশ। রাস্তায় বা অন্যান্য স্থানে নবজাতককে ফেলা যাওয়ার অনেক ঘটনা ঘটে। তবে মসজিদের ভেতর এমন ঘটনায় অবাক হয়েছেন অনেকে। সূত্র: গালফ নিউজ