ভিক্ষুকমুক্ত করতে রাজধানীতে ডিএনসিসির অভিযান

ভিক্ষুকমুক্ত করতে রাজধানীতে ডিএনসিসির অভিযান

সংগৃহীত ছবি

ঢাকায় উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬৭ জন ভিক্ষুককে আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে।

মঙ্গলবার ও বুধবার রাজধানীর কয়েকটি এলাকায় ভিক্ষুকমুক্ত করতে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। অভিযানে সমাজসেবা অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন গণমাধ্যমে জানান, গুলশান, বনানী, তেজগাঁও, নতুন বাজার ও মিরপুর এলাকা ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে অভিযান চালানো হয়েছে।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন গণমাধ্যমে বলেন, ঢাকার বিভিন্ন এলাকাকে ভিক্ষুকমুক্ত হিসেবে ঘোষণা করার পরও সম্প্রতি ওই সব এলাকায় ভিক্ষুকের সংখ্যা অনেক বেড়ে গেছে। বিশেষ করে গুলশান বারিধারা এলাকায় বিদেশি নাগরিকদের হয়রানি করতে দেখা যায়। আমরা অভিযান শুরু করেছি, এটি অব্যাহত থাকবে।

বুধবার দুপুরের অভিযানে গুলশান, বনানী, তেজগাঁও, নতুন বাজার ও মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে ৯৭ জন ভিক্ষুককে এবং মঙ্গলবারের অভিযানে ৭০ জন ভিক্ষুককে সরকারি আশ্রয়কেন্দ্রে পুনর্বাসনের লক্ষ্যে প্রেরণ করা হয়।