সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ সালামী দিল ইবি রোটার‍্যাক্ট ক্লাব

সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ সালামী দিল ইবি রোটার‍্যাক্ট ক্লাব

সংগৃহীত ছবি

ইবি প্রতিনিধি :দরিদ্র পরিবারের শিশুদেরকে অগ্রিম 'ঈদ সালামী' প্রদান করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। মঙ্গলবার বিকেলে  ক্যাম্পাস সংলগ্ন সরদার পাড়া গ্রামে শেখাপাড়া ও শান্তিডাঙ্গা এলাকার দরিদ্র পরিবারের অন্তত ষাট জন শিশুকে নিয়ে ব্যতিক্রমী এ আয়োজন করে সংগঠনটি। এসময় শিশুদের মাঝে ঈদ উপহার হিসেবে নতুন টাকা ও চকোলেট প্রদান করা হয়।

সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে সেক্রেটারি দিদারুল ইসলাম রাসেল ও ক্লাব সার্ভিস ডিরেক্টর রাশেদুল ইসলামসহ ক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় অতিথি হিসেবে ছিলেন  রোভার স্কাউট বিশ্ববিদ্যালয় ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী।

রোটার‍্যাক্ট ক্লাবের দেওয়া ঈদ সালামী পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিশুরা। অভিভাবকরাও ব্যাতিক্রমী এ আয়োজনের প্রশংসা করেন। এসব শিশুরা স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সি আর সি) বিশ্ববিদ্যালয় শাখা পরিচালিত অবৈতনিক স্কুলের বিভিন্ন পর্যায়ে অধ্যয়ন করছে। উপহার পেয়ে আনন্দিত বেশ কয়েকজন শিশু জানায়, এটি ওদের পাওয়া প্রথম ঈদ সালামী। অন্য কয়েকজন জানায়, ঈদে পরিবারের সদস্যরা সালামী দিলেও এভাবে নতুন টাকার নোট পায়নি।

রোটার‍্যাক্ট ক্লাবের এ কার্যক্রমে অংশ নিয়ে রোভার স্কাউট বিশ্ববিদ্যালয় ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী বলেন, আমি এর আগে অনেক কর্মসূচিতে অংশ নিয়েছি কিন্তু আজকের এই কার্যক্রম পুরোপুরি ব্যতিক্রমী। সাধারণত আমরা পরিবারের ছোটদেরকে ঈদ সালামী দিয়ে থাকি। কিন্তু রোটার‍্যাক্ট ক্লাব যেভাবে ছিন্নমূল পরিবারের শিশুদের মুখ হাসি ফুটিয়েছে এটি প্রসংসার দাবিদার। এই কার্যক্রম গতানুগতিক চিন্তা থেকে বেরয়ে আমাদেরকে ভিন্নভাবে চিন্তা করতে উদ্বুদ্ধ করবে।

রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ বলেন, ক্যাম্পাস সংলগ্ন এলাকার ছিন্নমূল পরিবারের শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই আমাদের এ কার্যক্রম। ঈদ সালামী শিশুদের ঈদ আনন্দ অনেকগুণ বাড়িয়ে দেয়। সেই চিন্তা থেকেই আমরা এ উদ্যোগ নেই। এসব শিশু শিক্ষার্থী ও তাদের পরিবারের চোখেমুখে যে খুশীর ঝিলিক দেখেছি এটি আমাদের প্রচেষ্টার তুলনায় অনেক বড় প্রাপ্তি।