ফর্মে ফিরেই যে বার্তা দিলেন স্টার্ক

ফর্মে ফিরেই যে বার্তা দিলেন স্টার্ক

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ককে গত ডিসেম্বরে আইপিএলের মিনি নিলামে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে কলকাতা নাইট রাইডার্স দলে ভেড়ায়। কিন্তু প্রথম দু’টি ম্যাচে চরম হতাশ করেছেন বাঁ-হাতি এই পেসার। ৮ ওভারে একশ’ রান দিয়ে উইকেট পাননি একটিও।

অবশ্য সর্বশেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ঘুরে দাঁড়ান তিনি। ২৫ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন স্টার্ক। তার প্রথম শিকার মিচেল মার্শ। পরে ফেরান ডেভিড ওয়ার্নারকেও।

ম্যাচ শেষে সম্প্রচারকারী চ্যানেলে স্টার্ক বলেন, ‘এই ম্যাচে বোলিংয়ে বিশাল কিছু পরিবর্তন করেছি, তা নয়। টি-টোয়েন্টিতে অনেক সময় কিছু সুযোগ নষ্টও হয়। অনেক কিছুই পক্ষে যায় না। আমার শুরুটা যে রকম চেয়েছিলাম, সে রকম হয়নি। তবে আমরা ৩-০ এগিয়ে গিয়েছি, সেটাই আসল।’ 

আরও যোগ করেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক সময় ভাগ্যেরও প্রয়োজন হয়। খোঁচা লেগে বল চলে গেল, দু’একটা ক্যাচ পড়ল। এটাই টি-টোয়েন্টি ক্রিকেট। আমি দু’টা উইকেট পেয়েছি, সেটা বড় কথা নয়। দল টানা তিন ম্যাচ জিতেছে, সেটাই আসল।’

অবশ্য স্টার্কের প্রতি আস্থা রাখার কথা আগেই জানিয়েছিলেন কলকাতার বোলিং কোচ ভরত অরুণ। দিল্লি ম্যাচের আগে তিনি বলেছিলেন, ‘স্টার্ক বিশ্বের অন্যতম অভিজ্ঞ বোলার। হতে পারে প্রথম দুই ম্যাচে ও ভালো বল করতে পারেনি। কিন্তু খুব তাড়াতাড়ি ও সেরা ফর্মে ফিরবে।