ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২

ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২

প্রতীকী ছবি

কিশোরগঞ্জের অষ্টগ্রামে বিবাদমান দুইপক্ষের সংঘর্ষে একতার মিয়া (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। উভয়পক্ষের আরও ১২ জন আহত হয়েছেন সেইসঙ্গে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলার খয়েরপুর-আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তর আব্দুল্লাপুর গ্রামে বর্তমান চেয়ারম্যান আনোয়ার খাঁ ও সাবেক চেয়ারম্যান মুক্তার খাঁ গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত একতার মিয়া (৫৫) উত্তর আব্দুল্লাহপুর (বাইন্না বাড়ি) গ্রামের সামেদ মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, খয়েরপুর- আব্দুল্লাহপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁ ও সাবেক চেয়ারম্যান মুক্তার খাঁ সম্পর্কে চাচাতো ভাই। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে এই দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। তাদের এই দ্বন্দ্ব ছড়ায় সুদূর ইতালিতেও। সেখানে বসবাস করেন বর্তমান চেয়ারম্যানের এক ভাই ও সাবেক চেয়ারম্যানের এক বেয়াই। ‘আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতি ভেনিস’ নামে তাদের একটি সমিতি আছে সেদেশে। দেশে দুই চেয়ারম্যানের দ্বন্দ্বের জের ধরে বিভক্তি তৈরি হয় ওই সমিতিতে। মতিউর-ফখরুল (মুক্তার খাঁ) ও আফরান মাষ্টার-আমির হোসেন (আনোয়ার খাঁ)- এ দুইভাগে বিভক্ত হয়ে পড়ে সমিতিটি।

সম্প্রতি মতিউর-ফখরুল ও আফরান মাষ্টার- আমির হোসেন গ্রুপের মধ্যে ঝগড়া হয় ইতালিতে। সেই ঝগড়ার জের ধরে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) দেশে মুক্তার খাঁ ও আনোয়ার খাঁ গ্রুপের মধ্যে তাদের নিজ বাড়িতে বাগবিতণ্ডা ও সংঘর্ষের উপক্রম হয়। পুলিশ ও স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় তখনকার মতো।

কিন্তু পরদিন শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে দেশীয় অস্ত্ৰ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় দুইপক্ষ। সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন একতার মিয়া। এ সময় উভয়পক্ষের অন্তত আরও ১২ জন আহত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আর এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। অপরাধীদের গ্রেপ্তারে অভিযান চলছে।