নেত্রকোনায় ছাত্রদলের ৪ নেতা বহিষ্কার

নেত্রকোনায় ছাত্রদলের ৪ নেতা বহিষ্কার

ফাইল ছবি

নিজ দলের কর্মীর হাত পায়ের রগ কেটে হত্যার লক্ষ্যে হামলাসহ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নেত্রকোনায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ চার নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম মনিরুজ্জামান দুদু।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের জেলা শাখার সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরীর সাংগঠনিক পদ তিন (৩) মাসের জন্য স্থগিত করা হয়েছে। সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আনজুল হককে স্থায়ী বহিষ্কার এবং জেলা শাখারসহ সভাপতি তরিকুল ইসলাম খান সোহাগ ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সুমনকে অস্থায়ীভাবে প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির শুক্রবার এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম মনিরুজ্জামান দুদু জানান, গত ১৪ ফেব্রুয়ারি রাতে নেত্রকোনা সদর উপজেলার অনন্তপুর গ্রামে ওরস থেকে ডেকে নিয়ে পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান বাপ্পিকে নৃশংসভাবে কুপিয়ে মারাত্মক জখম করে অভিযুক্তরা।

এ সময় তারা হাত পায়ের রগ কেটে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের পর মৃত্যু নিশ্চিত করতে গলার শ্বাসনালী কেটে দেয়। যে কারণে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে এখনো হাসপাতালের কাতরাচ্ছে বাপ্পী। পরবর্তীতে সাংগঠনিকভাবে কয়েক দফা তদন্তের পর অভিযোগের সত্যতা মেলায় কেন্দ্রীয় সিদ্ধান্তে সাংগঠনিকভাবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।