গোপালগঞ্জে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০

গোপালগঞ্জে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০

প্রতীকী ছবি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এসময় বেশ কয়েকটি বাড়ি ও দোকান ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

রবিবার (৭ এপ্রিল) রাত ৯টার দিকে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাসস্ট্যান্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার আমিনুর রহমান সংঘর্ষের বিষয়টি নিশ্চত করেছেন।

ওসি খন্দকার আমিনুর রহমান জানান, পাটগাতী বাজারে তুচ্ছ ঘটনা নিয়ে শ্রীরামকান্দি ও পাটগাতী গ্রামের দুইজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর ওই দুই গ্রামে ছড়িয়ে পড়লে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষের লিপ্ত হয়। প্রায় ২ ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে উভয় পক্ষের কমপেক্ষ ২০ জন আহত হন।

সংঘর্ষ চলাকালে পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম বাড়ি ও বাসস্ট্যান্ডের বেশ কয়েকটি দোকানের ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর করা হয়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ। তবে গ্রেফতার এড়াতে আহতরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন ।

তিনি আরো বলেন, এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, আওয়ামী লীগ নেতৃবৃন্দ খবর শুনে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেশ কিছু বাড়ি ও দোকান ভাঙচুর করা হয়েছে। সেগুলো আমরা পরিদর্শন করেছি। সংঘর্ষ চলাকালে সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে চলাচল স্বাভাবিক হয়ে আসে।