বান্দরবানে যৌথ অভিযানে নারীসহ আটক ৪৯

বান্দরবানে যৌথ অভিযানে নারীসহ আটক ৪৯

সংগৃহীত

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে ১৮ জন নারীসহ ৪৯ জনকে আটক করা হয়েছে। আটক সবাই কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী। সােমবার (৮ এপ্রিল) রুমার বেথেল পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী। 

পুলিশ সূত্রে জানা যায়, বান্দরবান জেলার রুমা উপজেলার বেথেল পাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ সদস্য সন্দেহে নারীসহ ৪৯ জনকে আটক করা হয়। পরে পুলিশ ও এপিবিএন স্কট দিয়ে আটককৃতদের বান্দরবান সদর থানায় আনা হয়েছে। ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অভিযান জোরদার করা হয়েছে বলে পুলিশ জানায়। 

এর আগে, আজ সকালে বান্দরবানে থানচি সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় এক নারী ও গাড়ি চালকসহ ৪ জনকে আটক করে পুলিশ।

এর আগে, গতকাল রোববার কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তার করে র‍্যাব। সেসময় তার বাড়ি থেকে দুইটি বন্দুক (এয়ারগান) জব্দ করা হয়। ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া যৌথ অভিযানে এখন পর্যন্ত মোট ৫৪ জনকে আটক করা হয়েছে। 

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ ঘটনাটি ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।