চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের নশিপুরে বালিয়াডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন জজকে পিটিয়ে দুই হাত-পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা। জমি নিয়ে বিরোধের জের ধরে এই ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (০৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের নশিপুর বয়লার বিলের রাস্তায় এই ঘটনা ঘটে। অপরাধীকে ধরতে পুলিশের অভিযান শুরু হয়েছে।

আহত জজের ভাই আব্দুল্লাহ আল মাসুদ জনি অভিযোগ করে জানান, বালিয়াডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন জজ তার শহরের বাসা থেকে রাত সাড়ে ৮টার দিকে নিজ গ্রামে বালিয়াডাঙ্গা যাওয়ার পথে নশিপুর বয়লার বিলের রাস্তায় পৌঁছালে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামের নেতৃত্বে রাকিব, মাবুদ, কাসেমসহ অজ্ঞাতনামা আরও কয়েকজন ব্যক্তি জজকে লোহার রড ও লাঠি দিয়ে বেধরক পিটিয়ে জখম করে এবং কাছে থাকা বিল লিজের ৬ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।
 
এসময় জজের ভাই আব্দুল্লাহ আল মাসুদ জনি তার ভাইকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করা হয়। তিনি আরও জানান, জমি নিয়ে পূর্ব বিরোদের জের ধরে প্রতিপক্ষরা এই ঘটনা ঘটিয়েছে। পরে জজকে গুরুতর অবস্থায় উদ্ধার আড়াই’শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে এলে তার হাত-পায়ের এক্সরে করার জন্য হাসপাতালের বাইরে একটি ক্লিনিকে পাঠানো হয়। ওই ক্লিনিকের এক্সরে রিপোর্টে তার দুই হাত-পায়ের বেশ কয়েকটি স্থানে হাঁড় ভেঙ্গে গেছে বলে দেখা যায়। 

এসময় আহত জজ সাংবাদিকদের বলেন, তাকে হত্যার উদ্দেশ্যেই প্রতিপক্ষরা তার ওপর হামলা চালিয়েছে।

এ বিষয়ে আড়াই’শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আফতেখার জানান, আহত ব্যক্তির হাত ও পায়ে আঘাতের চিহ্ন পাওয়া গেলে তার এক্সরে করার জন্য বাইরে পাঠানো হয়।

এদিকে সদর মডেল থানার ওসি মিন্টু রহমান জানান, বিষয়টি গোপনসূত্রে জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়ে এবং অপরাধীকে ধরতে পুলিশ কাজ করছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।