ময়মনসিংহে ঈদগাহে যুবককে ছুরিকাঘাতে হত্যা

ময়মনসিংহে ঈদগাহে যুবককে ছুরিকাঘাতে হত্যা

ছবিঃ সংগৃহীত।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনের পোস্টার লাগানোর দ্বন্দ্বে ঈদগাহে ছুরিকাঘাতে শাহজাহান মিয়া (১৯) নামের পোশাককর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজানচরনওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

শাহজাহান মিয়া ওই এলাকার নুরুল ইসলামের ছেলে। তিনি গাজীপুরে একটি পোশাক কারখানায় চাকরি করতেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ফাহিম (১৮) নামে একজনকে আটক করা হয়েছে।

রাজিবপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলী ফকির গণমাধ্যমকে বলেন, ওই এলাকায় নুরুল ইসলাম ও মানিক মিয়ার গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে পোস্টার লাগায় নুরুল ইসলামের লোকজন। এ নিয়ে বুধবার বিকেলে উচাখিলা বাজারে দুই পক্ষের মারামারি হয়। পরে স্থানীয়রা বৃহস্পতিবার বিষয়টি মীমাংসা করে দেওয়ার কথা বলে মিটিয়ে দেন।

এদিকে শাহজাহান মিয়া গাজীপুর থেকে ঈদের ছুটিতে বাড়িতে আসেন। সকালে ঈদের নামাজ পড়তে উজানচরনওপাড়া গ্রামের ঈদগাহ মাঠে যান। নামাজ শেষে খুতবা পড়ার সময় শাহজাহান মিয়া দোয়া না পড়ে মাঠ থেকে বেরিয়ে পড়েন। এসময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী মানিক মিয়ার ছেলে ফাহিম ও তার লোকজন শাহজাহান মিয়াকে ছুরিকাঘাত করেন। এ নিয়ে দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন আহত হন। ছুরিকাঘাতে গুরুতর আহত শাহজাহান মিয়াকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।