শ্রীমঙ্গলে বিনামূল্যে সার-বীজ পেলেন ৩৬০০ কৃষক

শ্রীমঙ্গলে বিনামূল্যে সার-বীজ পেলেন ৩৬০০ কৃষক

সংগৃহীত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। খরিপ-১ মৌসুমে উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ৩৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। 

এরমধ্য মির্জাপুর ইউনিয়নে ৪৫০ জন, ভুনবীর ইউনিয়নে ৬০০ জন, শ্রীমঙ্গল ইউনিয়নে ৪৫০ জন, সিন্দুরখাঁন ইউনিয়নে ৫৫০ জন, কালাপুর ইউনিয়নে ৫৫০ জন, আশিদ্রোন ইউনিয়নে ৬৫০ জন, রাজঘাট ইউনিয়নে ১০০ জন, কালীঘাট ইউনিয়নে ১৫০ জন ও সাতগাঁও ইউনিয়নে ১০০ জন কৃষক সার ও বীজ পেয়েছেন।

শনিবার উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষকদের মাঝে এ বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিখি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওযয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা ডায়না। 
সভায় স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মহিউদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কর্ণ চন্দ্র মল্লিক, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান দুদু মিয়া, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, সাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছালিক আহমেদ প্রমুখ। কৃষকদের ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা।