লিভারপুলের পর আর্সেনালের হার, শীর্ষেই থাকলো ম্যানসিটি

লিভারপুলের পর আর্সেনালের হার, শীর্ষেই থাকলো ম্যানসিটি

সংগৃহীত

লুটন টাউনকে ৫-১ গোলে উড়িয়ে শীর্ষে বসেছিল ম্যানচেস্টার সিটি। তবে লিভারপুল ও আর্সেনালের চেয়ে ম্যাচ খেলেছিল একটি বেশি। নিকটতম এই দুই প্রতিপক্ষ যদি নিজেদের ম্যাচ জিততো তাহলে তিনে নেমে যেতে হতো সিটিজেনদের। কিন্তু মহাগুরুত্বুপূর্ণ সময়ে নিজ নিজ ম্যাচে হারের স্বাদ পেয়েছে লিভারপুল ও আর্সেনাল।

এই দুই দলের হারে ৩২ রাউন্ড শেষে সিটিই থাকল শীর্ষে। এতে লিগের লাগাম এখন পেপ গার্দিওলার দলের হাতে।
 
রবিবার দিনের শুরুতে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলে হেরে যায় লিভারপুল। তাতে সিটিকে টপকাতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল।

খানিক পরেই মাঠে নামা আর্সেনালের সুযোগ ছিল ম্যাচ জিতে শীর্ষে ফেরার। কিন্তু মিকেল আরতেতার দলও অ্যাস্টন ভিলার কাছে হেরে গেছে ২-০ গোলে। ফলে ম্যানচেস্টার সিটির কাছে তুলে দিয়েছে লিগের শীর্ষস্থান। অ্যামিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধ ছিল গোল শূন্য সমতায়।

আক্রমণে আর্সেনাল আধিপত্য দেখালেও সেভাবে পরিস্কার সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচ চলছিল সমান তালে। ড্রয়ের পথেও এগোচ্ছিল ম্যাচ কিন্তু ৮৪ মিনিটে আচমকা গোল পেয়ে যায় অ্যাস্টন ভিলা। নিকোল জানিলোর পাস থেকে গোল করেন লিওন বেইলি।

পিছিয়ে পড়া আর্সেনাল হন্যে হয়ে গোলের খোঁজ করতে থাকে।

ডিফেন্ডাররাও গোলের জন্য ওপরে উঠে যাচ্ছিল। এই সুযোগে প্রতি আক্রমণ কৌশল বেছে নেয় ভিলা। তিন মিনিট পরেই ভিলার হয়ে ব্যবধান বাড়ান ওলি ওয়াটকিনস। বাকি সময়ে গানার ফরোয়ার্ডরা চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি। ফলে শীর্ষে ফেরার সুবর্ণ সুযোগ হাতছাড়া হল আর্সেনালের। 
 
৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। ৭১ পয়েন্ট করে নিয়ে দুইয়ে আর্সেনাল ও তিনে লিভারপুল। বাকি ছয় ম্যাচে ম্যানসিটি পা না ফসকালে শিরোপা তাদের ঘরেই যাচ্ছে তা বলাই যায়।