সদরঘাটে ঢাকায় ফেরা যাত্রীর চাপ বাড়ছে

সদরঘাটে ঢাকায় ফেরা যাত্রীর চাপ বাড়ছে

সংগৃহীত

ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। সদরঘাটে তাই ঢাকায় ফেরা যাত্রীদের চাপ বাড়ছে। কালবৈশাখী ঝড়ের শঙ্কা থাকলেও তেমন পরিবেশ সৃষ্টি না হওয়ায় নিরাপদে ফিরতে পেরে আনন্দিত যাত্রীরা।

আজ রোববার সকালে লঞ্চ টার্মিনালে না ভিড়লেও, বেলা বাড়ার সাথে সাথে ভোলা, বরিশাল, কালীগঞ্জ, চাঁদপুর থেকে রাজধানীমুখী যাত্রী নিয়ে লঞ্চ ঢাকায় ফিরতে শুরু করেছে।

ভোলা থেকে ছেড়ে আসা ঈগল-৪ লঞ্চটি ঘাটে ভেড়ার সাথে সাথে যাত্রীরা হুড়াহুড়ি করে নামতে শুরু করে।

এদিকে চাঁদপুরগামী গ্রীন লাইন মাঝারি আকৃতির লঞ্চটি যাত্রী নিয়ে ছেড়ে গেছে। আর এমভি জামান -৯ লঞ্চে তোলার জন্য যাত্রীদের ডাকছে।

এই লঞ্চের কর্মচারী শামসুল ইসলাম বলেন, আজ যাত্রী ঢাকা ছাড়ার অবস্থা আগের মতো স্বাভাবিক। ঈদের কয়েকদিন আগে এবং ঈদের পরের দিন যাচ্ছি ঢাকা ছাড়া যে চাপ ছিল সেটি এখন আর নেই। আজ ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষজন। এখন যাত্রী না পেলেও আমরা আমরা সদরঘাট ছাড়বো যাত্রী নিয়ে ঢাকায় ফিরব।

নৌ যান সংশ্লিষ্টরা বলছেন, রোববার ঘাটে ঈদের পরের দিনের তুলনায় লঞ্চ ও যাত্রী দুটোই কম। তবে এখন ঢাকায় ফেরার পালা। অফিস পুরোদমে শুরু হবে। ফলে সকাল থেকেই ঘাটে লঞ্চ আসতে শুরু করেছে, কিছু লঞ্চ ছেড়েও গেছে। পুলিশ বাহিনী সার্বক্ষণিক সতর্ক আছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।