শিবগঞ্জে চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার দুই আসামি গ্রেফতার

শিবগঞ্জে চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার দুই আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ার শিবগঞ্জে চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার প্রধান দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার রাতে শাজাহানপুর উপজেলার বনানী এবং আড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-শিবগঞ্জ উপজেলার ঘাগুর দুয়ার এলাকার শহিদুল ইসলাম এবং তার ছেলে মেহেদী হাসান। তারা দুজনই মামলার ১ এবং ২ নম্বর আসামি। সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, বগুড়ার শিবগঞ্জের ঘাগুরদুয়ার গ্রামের শাহানারা থানায় অভিযোগ করেন যে গত ২৭ মার্চ তাদের বসতবাড়িতে গাছের ডাব পাড়াকে কেন্দ্র করে গ্রেফতার আসামিদের সাথে তাদের কথা কাটাকাটি হয়। ওইদিন বিকাল চারটার দিকে তার স্বামী শাহিনুর একটি মুদি দোকানের সামনে পাঁকা রাস্তায় পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, গাছের ডালপালা দিয়ে এলোপাতাড়ি মারপিট করে।

পরে স্থানীয় লোকজন উদ্ধার করে শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৯ মার্চ রাত ৯টার দিকে মারা যায়। এ ঘটনায় ৩০ মার্চ শাহানারা শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার পরিপ্রেক্ষিতে পুলিশের পাশাপাশি র‍্যাবও আসামিদের ধরতে অভিযান শুরু করে। সেই অভিযানের অংশ হিসেবে রবিবার রাতে মামলার প্রধান দুই আসামিকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।