শিবগঞ্জে তেলের গুদামে আগুন

শিবগঞ্জে তেলের গুদামে আগুন

ছবিঃ সংগৃহীত।

বগুড়ার শিবগঞ্জে একটি তেলের গুদামে অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় পাশের খামারের দুটি গরু আগুনে পুড়ে মারা গেছে।সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার মোকামতলার মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেলের গুদামে এ অগ্নিকাণ্ড ঘটে। গুদামের পেছনে আব্দুল গফুরের গ্যাসের গুদাম, খামার ও বাড়ি রয়েছে।

বগুড়া ফায়ার সার্ভিস সূত্র জানায়, গুদামে একটি লরি থেকে তেল নামানের সময় আগুনের সূত্রপাত হয়। সেখানে তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

পরে পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম সহায়তার জন্য এগিয়ে আসে। ছয়টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গুদাম পুড়ে ছাই হয়ে যায়।

গুদাম মালিক আব্দুল গফুর জানান, গোডাউনে ৮০-৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটি।বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, ছয়টি ইউনিট এখানে কাজ করেছে। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতি জানা যাবে।