এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে ১৫০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে প্রশাসনের হস্তক্ষেপও থাকবে না। নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, কেউ হস্তক্ষেপ করবে না। বিএনপি প্রকাশ্যে নির্বাচনের বিরোধিতা করলেও তাদের অনেকেই অংশগ্রহণ করবেন।

গাজায় ইসরায়েলের হামলার বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, হিটলারের চেয়েও ভয়ংকর রুপে আবির্ভূত হয়েছে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

তিনি বলেন, সারা বিশ্বই আজ রণক্ষেত্রে পরিণত হয়েছে। মনে হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিটলারের যে দাম্ভিকতা, যুদ্ধাংদেহী মনোভাব সেটা আবারও নতুন করে বিশ্ব রাজনীতিতে দেখতে পাচ্ছি। হিটলার যে হলোকাস্ট ঘটিয়েছিল ৬০ লাখ ইহুদি হত্যা করে। আজকে গাজায় গণহত্যার নায়ক নেতানিয়াহু একই রুপে আবির্ভুত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নেতানিয়াহু জাতিসংঘ মানে না, হোয়াইট হাউসকে তোয়াক্কা করে না। মার্কিন প্রেসিডেন্টের কথা শোনে না। সে হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে। ইতোমধ্যে গাজায় ১৪ হাজার শিশুকে হত্যা করে ফেলছে।

তিনি আরও বলেন, ইরানের হামলার পর যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ ইসরায়েলকে শান্ত থাকতে বলেছে। কিন্তু নেতানিয়াহু আবারও ইরানে হামলার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আপন ইচ্ছায় চলেন, যা খুশি করেন। যাকে ইচ্ছা ভাতে মারেন, পানিতে মারেন, এয়ার স্ট্রাইক করে মারেন। তার দাপট হিটলারকেও ছাড়িয়ে যেতে পারে।