ছাদ থেকে পড়ে প্রাণ গেল হেফজখানা ছাত্রের

ছাদ থেকে পড়ে প্রাণ গেল হেফজখানা ছাত্রের

শাহরিয়ার নাফিজ

চট্টগ্রামের লোহাগাড়ায় ৯ তলা ভবনের ছাদ থেকে পড়ে শাহরিয়ার নাফিজ (১০) নামে এক হেফজখানা ছাত্র নিহত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে সদর ইউনিয়নের দরবেশহাট রোডের কাজীর পুকুর পাড়স্থ ফোরকান টাওয়ারে এ দুর্ঘটনা ঘটে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নাফিজ উপজেলার পুটিবিলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নালারকুল এলাকার ওমানপ্রবাসী জসিম উদ্দিনের ছেলে।

জানা যায়, ফোরকান টাওয়ারের ৯ম তলায় দীর্ঘদিন ধরে আল কুরআনুল কারীম ইনস্টিটিউট নামে একটি হেফজখানা পরিচালিত হয়ে আসছে। বুধবার ঈদের ছুটি শেষে হেফজখানার কার্যক্রম শুরু হয়। অন্যান্য ছাত্রদের মতো দুপুরে শিশু নাফিজের মা তাকে বাড়ি থেকে এনে হেফজখানায় দিয়ে চলে যান। কিন্তু নাফিজকে জোর করে বাড়ি থেকে হেফজখানায় নিয়ে আসা হয়েছে। তাই সে হেফজখানা থেকে পালানোর চেষ্টা করছিল বলে শিশুর স্বজন সূত্রে জানা গেছে।

হেফজখানার পরিচালক আবদুল মজিদ জানান, সন্ধ্যায় নাফিজ ৯ তলার ছাদ থেকে পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে। এ সময় সে পড়ে  ভবনের ৩য় তলায় আটকে যায়। এতে সে গুরুতর আহত হয়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি রাশেদুল ইসলাম জানান, ছাদ থেকে পড়ে নিহত হেফজখানা ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।