পাবনায় বোনের জন্মদিন অনুষ্ঠানে দু’কলেজ ছাত্রের অস্বাভাবিক মৃত্যু!

পাবনায় বোনের জন্মদিন অনুষ্ঠানে দু’কলেজ ছাত্রের অস্বাভাবিক মৃত্যু!

পাবনা জেলার মানচিত্র।

পাবনায় ছোট বোনের জন্মদিনে ২ কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যুতে পরিবারে আনন্দ বিষাদে পরিণত হয়েছে। পরিবারে চলছে শোকের মাতম। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলা থানার বনগ্রামে।

নিহত কলেজ ছাত্ররা হলো-বনগ্রামের নন্দদুলাল সাহার ছেলে শুভ সাহা (২২) ও সুবাস সাহার ছেলে আকাশ সাহা (১৮)। তারা দু’জন ছিল একে অপরের বন্ধু।

আকাশ পাবনা পলিটেকনিক কলেজের ছাত্র ও শুভ ঢাকা স্ট্যামফোর্ড কলেজের ৩য় বর্ষের ছাত্র।

জানা যায়, বৃহস্পতিবার বনগ্রামের সুবাসের ছোট মেয়ে ও আকাশের বোন টিকলী রাণীর জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে আকাশের বাড়িতে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাতে সবাই ঘুমাতে গেলে আকাশ ও শুভ সাহা দুই বন্ধু অন্য একটি রুমে একসাথে ঘুমাতে যায়। পরে তারা অসুস্থ হয়ে পড়ে। রাতেই তাদের চিৎকারে পরিবারের লোকজন অসুস্থ আকাশ পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুভ সাহাকে তার স্বজনেরা সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালে নেয়ার পথে পাবনার বেড়া নামক স্থানে পৌঁছুলে রাত ২ টার দিকে সে মারা যায়।

একসাথে একই মহল্লার দুই কলেজ ছাত্রের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। নিহত দুই বন্ধুর পরিবারে চলছে শোকে মাতম।

পরিবারের দাবি, জন্মদিনের পাটিতে কেক মিষ্টি ও অতিরিক্ত তেলে তৈরি ভাজাপোড়া খাওয়ার কারনে তারা গ্যাস জনিত কারনে অসুস্থ হয়ে পড়ে। আর স্থানীয়দের দাবি তারা অতিরিক্ত মদ পানে তাদের মৃত্যু হয়েছে।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করা হয়। জন্মদিন উপলক্ষে স্থানীয় বাজার থেকে ভাজা পোড়া খাবার খায় তারা। হয়তো বা গ্যাসজনিত কারনে তাদের মৃত্যু হতে পারে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারন জানা যাবে। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।