জানাজা শেষে বরগুনার পথে অভিনেতা রুমির মরদেহ

জানাজা শেষে বরগুনার পথে অভিনেতা রুমির মরদেহ

ছবি: সংগৃহীত

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর শহীদবাগ এলাকায় তার জানাজা অনুষ্ঠিত হয়। 

জানাজা শেষে এখন তার মরদেহ নিয়ে গ্রামের বাড়ি বরগুনার পথে রওনা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন অভিনেতা ইমরান হাসো।

এদিকে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমেছে। নির্মাতা থেকে অভিনয়শিল্পী, কেউই রুমির মৃত্যু মেনে নিতে পারছেন না।

এর আগে, সোমবার (২২ এপ্রিল) ভোর ৩টা ৫৮ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অলিউল হক রুমি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

উল্লেখ্য, অভিনয়ে রুমির পথচলা শুরু ১৯৮৮ সালে মঞ্চ নাটকের মাধ্যমে।  প্রথম নাটকটি ছিল এখন ক্রীতদাস। সে বছরই ছোট পর্দায় অভিষেক হয় তার। এই যাত্রা শুরু হয়েছিল  কোন কাননের ফুল নাটকের মাধ্যমে। ২০০৯ সালে দরিয়াপাড়ের দৌলতী সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান।

তবে তিনি দর্শকের কাছে পৌঁছান ছোটপর্দার মাধ্যমে। বিশেষ করে গত কয়েক বছর ধরে বরিশালের আঞ্চলিক ভাষায় বেশকিছু নাটক করেন তিনি। এই নাটকগুলোই তাকে জনপ্রিয় এনে দেয়।

রুমি অভিনীত নাটকের মধ্যে সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’ উল্লেখযোগ্য।