মায়ের সঙ্গে কারাগারে ঠাঁই হলো ৪ শিশুর

মায়ের সঙ্গে কারাগারে ঠাঁই হলো ৪ শিশুর

ছবিঃ সংগৃহীত।

বান্দরবানের রুমায় ব্যাংকে ডাকাতি ও অস্ত্র লুটের মামলায় তিন নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আসামিদের সঙ্গে দুগ্ধ পোষ্যসহ চার শিশুকেও পাঠানো হয়েছে কারাগারে।

সোমবার (২২ এপ্রিল) আসামিদের সঙ্গে তাদের কারাগারে পাঠানো হয়। শিশুদের মধ্যে একজনের বয়স দেড়মাস। বাকি দুজনের বয়স তিন ও অন্যজনের বয়স চার বছর।আসামিরা হলেন রুমা ইডেন পাড়া এলাকার লাল নুন পুই বম (১৮), লাল রুয়াত ফেল বম (২০) ও লাল এং কল বম (২৬)।

আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ জানান, রুমা উপজেলা চত্বর ঘেরাও করে আনসার সদস্যদের অস্ত্র-গোলাবারুদ লুটের ঘটনায় করা মামলায় গ্রেফতার তিন আসামিকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক ফজলুল হক বলেন, অবুঝ শিশুদের যেহেতু তাদের মায়ের কাছ থেকে আলাদা করা বা অন্য কারও কাছে রাখা যাচ্ছে না, তাই মায়ের সঙ্গে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

জেল সুপার মো. জান্নাত উল ফরহাদ বলেন, আজ চারজনসহ মোট পাঁচ শিশু তাদের মায়ের সঙ্গে বান্দরবান কারাগারে রয়েছে। কারাগারে যে শিশুরা মায়ের সঙ্গে রয়েছে, তাদের জন্য মেডিকেলের পরামর্শে আলাদা খাবার ও ডে-কেয়ারের বিশেষ ব্যবস্থা রয়েছে।