বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর

উপ-উপাচার্য ডা. আতিকুর

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও রেসপিরেটরি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান।

সোমবার (২২ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখা উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫ (১) ধারা অনুসারে অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান, কোষাধ্যক্ষ, বিএসএমএমইউ ও অধ্যাপক, রেসপিরেটরি মেডিসিন বিভাগকে বর্ণিত শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) এর শূন্য পদে নিয়োগ করা হলো।

যেসব শর্তে নিয়োগ পেলেন

১. বিএসএমএমইউর উপ-উপাচার্য পদে নিয়োগের লক্ষ্যে কোষাধ্যক্ষ পদ হতে অব্যাহতি প্রদান।
২. উপ-উপাচার্য হিসেবে তার নিযুক্তির মেয়াদ চার বছর হবে।
৩. উপ-উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন।

৪. বিধি অনুযায়ী উপ-উপাচার্য পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।
৫. উপ-উপাচার্য হিসেবে বিএসএমএমইউ আইন, ১৯৯৮ এর ১৫ (২) ধারা অনুযায়ী তার দায়িত্বাবলী পালন করবেন।
৬. রাষ্ট্রপতি প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।
অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দুই মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিএসএমএমইউর জার্নাল কমিটিরও নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মেম্বার সেক্রেটারি, ইনস্টিটিউশনাল রিভিউ বোর্ডের (আইআরবি) সদস্য এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ স্পোর্টস মেডিসিনের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।