মুস্তাফিজকে হারানো চেন্নাইয়ের জন্য কষ্টের: মাইক হাসি

মুস্তাফিজকে হারানো চেন্নাইয়ের জন্য কষ্টের: মাইক হাসি

ছবি: সংগৃহীত

আগামী জুনে টি-২০ বিশ্বকাপ। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজকে সামনে রেখে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মাঝপথে দেশে ফিরবেন চেন্নাই সুপার কিংসের বাংলাদেশি বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান।

চলতি আইপিএলে দারুণ ছন্দে আছেন মুস্তাফিজ। চেন্নাইয়ের প্রথম ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন তিনি। মুস্তাফিজ দেশে ফিরে যাওয়াটা চেন্নাইয়ের জন্য কষ্টের বলে মন্তব্য করেছেন দলটির ব্যাটিং কোচ অস্ট্রেলিয়ার মাইক হাসি।

চেন্নাইয়ের হয়ে এখন পর্যন্ত খেলা সবগুলো ম্যাচেই উইকেট শিকার করেছেন ফিজ। এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ২৪ ওভার বল করে ২২৬ রানে ১১ উইকেট শিকার করেছেন এই বাঁ-হাতি পেসার। বোলিংয়ে তার গড় ২০ দশমিক ৫৪ ও  ইকোনোমি ৯ দশমিক ৪১।

জাতীয় দলের আন্তর্জাতিক সূচি থাকায় চেন্নাইয়ের হয়ে আর মাত্র তিন ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ। পহেলা মে পর্যন্ত মুস্তাফিজকে অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুস্তাফিজ দল ছাড়লে চেন্নাই কষ্ট পাবে বলে জানিয়েছেন হাসি।

মুস্তাফিজের স্লোয়ার ডেলিভারির প্রশংসা করে ভারতীয় সংবাদমাধ্যমকে হাসি বলেন, ‘সে (মুস্তাফিজ) দুর্দান্ত স্লোয়ার ডেলিভারি করতে পারে। তার সেই ডেলিভারি খেলা ব্যাটারদের জন্য খুব কঠিন। বিশেষ করে চেন্নাইর মাঠে।’

তিনি আরো বলেন, ‘সে যখন বাংলাদেশে ফিরে যাবে তখন আমরা খুব কষ্ট পাবো। কিন্তু তার দেশ থেকে তাকে ডাকা হয়েছে। যতদিন সম্ভব আমরা তাকে রাখতে চেয়েছিলাম। এখন পর্যন্ত তার পারফরমেন্সে আমরা খুশি।’