পাবিপ্রবির ট্যুরিজম বিভাগ এবং সাবরে ট্রাভেল নেটওয়ার্কের মধ্যে সমঝোতা চুক্তি

পাবিপ্রবির ট্যুরিজম বিভাগ এবং সাবরে ট্রাভেল নেটওয়ার্কের মধ্যে সমঝোতা চুক্তি

ছবি: প্রতিনিধি

পাবিপ্রবি প্রতিনিধিঃ ভ্রমণ শিল্পে বিশ্বের শীর্ষস্থানীয় সফ্টওয়্যার এবং প্রযুক্তি কোম্পানি সাবরে ট্রাভেল নেটওয়ার্ক বাংলাদেশ লিমিটেড এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যে পারস্পরিক সহযোগিতার জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সাব্রে ট্রাভেল নেটওয়ার্ক এর অফিস কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপস্থিত সাবরে ট্রাভেল নেটওয়ার্ক বাংলাদেশ লিমিটেডর কান্ট্রি জেনারেল ম্যানেজার ও সিইও মোঃ সাইফুল হক এবং আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক এস এম শাহেদুল আলম ও প্রভাষক মাহফুজা সুলতানা ফারিহা।

অনুষ্ঠানে মোঃ সাইফুল হক বলেন, সাবরে ট্রাভেল নেটওয়ার্ক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের ট্যুরিজম খাতে উন্নতির লক্ষ্যে কাজ করছে। একইসাথে এই বিভাগের সাথে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় এনে দক্ষ ও অভিজ্ঞ করে গড়ে তুলবে। যেহেতু এত বড় প্রজেক্ট এক জায়গা থেকে পরিচালনা সম্ভব নয় তাই বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে সংযুক্ত করা হচ্ছে। প্রথমে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হবে তার পর শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে সনদ প্রদান করা হবে।

এই বিষয়ে জানতে চাইলে এস এম শাহেদুল আলম বলেন, তারা বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোর দ্বিতীয় সমঝোতা স্মারক স্বাক্ষর করলো আমাদের সাথে। এতে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিয়ে অনেক উপকৃত হবে বলে আশা করছি। সাবজেক্ট রিলেটেড যেকোনো চাকুরির ক্ষেত্রে এই প্রশিক্ষণ সনদ অনেক কাজে লাগবে।

এছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. আজাদ বরকত জেনারেল ম্যানেজার (সেলস), মো. শাহাবুল আলম সিনিয়র ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) এবং এসএম জোবায়ের ডেপুটি ম্যানেজার (কাস্টমার সাপোর্ট ও ট্রেইনিং)।