মেসি-রোনাল্ডো যুগলবন্দি!

মেসি-রোনাল্ডো যুগলবন্দি!

বার্সার সঙ্গে সম্পর্ক আরও খারাপ হচ্ছে মেসির। ফাইল ছবি।

চিরপ্রতিদ্বন্দ্বী মেসি-রোনাল্ডো কি তাহলে যুগলবন্দি তৈরি হতে চলেছে?  বার্সেলোনার সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়া ফুটবল জাদুকরকে নেওয়ার দৌড়ে জুভেন্টাসও ঢুকে পড়েছে। 

ফরাসি সংবাদমাধ্যমের খবর, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে রোনাল্ডোর পাশে মেসিকে এ বার চাইছেন জুভেন্টাস কর্তারা। যদিও সরকারি ভাবে ইটালির চ্যাম্পিয়ন দলের পক্ষ থেকে কেউ এখনও পর্যন্ত কিছু বলেননি। তবে সংবাদমাধ্যমের খবর, মেসির বাবাকে তাঁরা প্রস্তাব দিয়েছেন। দলের নতুন ম্যানেজার আন্দ্রেয়া পিরলোও নাকি দুই মহাতারকাকে একসঙ্গে খেলাতে চান।

এর আগে ইটালির একটি সংবাদমাধ্যম দাবি করেছিল, ইন্টার মিলান মেসিকে নেওয়ার জন্য মরিয়া। তখন অবশ্য বার্সেলোনার সঙ্গে আর্জেন্টিনীয় কিংবদন্তির সংঘাত চরমে পৌঁছয়নি। ইটালির সেই সংবাদমাধ্যম আরও জানিয়েছিল, মেসির বাবা মিলানে বাড়ি কিনেছেন। এবং সেখান থেকেই ব্যবসা চালানোর পরিকল্পনা নিয়েছেন। 

২০২১ পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি থাকলেও বুরোফ্যাক্স (আইনি মহলে বেশি প্রসিদ্ধ এবং স্বাক্ষর-সহ গ্রহণ করতে হয়) পাঠিয়ে ক্লাবকে মেসি জানান, তাঁকে যেন ছেড়ে দেওয়া হয়। এই খবর ছড়িয়ে পড়তেই বিক্ষোভে সামিল হন বার্সা সমর্থকেরা। উত্তাল আবহের মধ্যেই ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ জানান, মেসি বার্সেলোনায় থাকার প্রতিশ্রুতি দিলে তিনি পদত্যাগ করতে তৈরি।

কিন্তু তাতেও পরিস্থিতির পরিবর্তন হয়নি। বরং বার্সার সঙ্গে ক্রমশ সম্পর্কের অবনতিই হচ্ছে। এমনিতে ‘বাই আউট ক্লজ’ অনুযায়ী এই সময়ে মেসিকে কোনও ক্লাব কিনতে চাইলে বার্সার ঘরে জমা দিতে হবে ৭০০ মিলিয়ন ইউরো  আবার চুক্তিতে এমন ধারাও রয়েছে যে, প্রত্যেক বছর জুনে মৌসুম শেষে মেসি ‘ফ্রি প্লেয়ার’ হিসেবে চলে যেতে পারবেন। ক্লাবের যে আইনি সংস্থার সঙ্গে কথা বলে মেসি বুরোফ্যাক্স পাঠিয়েছিলেন, তাদের সঙ্গে সম্পর্ক ত্যাগ করেছে বার্সেলোনা। যা পরিস্থিতি মেসির বার্সেলোনা ছাড়া কার্যত নিশ্চিতই দেখাচ্ছে। সংবাদমাধ্যমের দাবি, প্রাক্তন গুরু পেপ গুয়ার্দিওলার ম্যান সিটিই লিও-লাভের দৌড়ে এগিয়ে। 

এ দিকে ম্যান সিটি দৌড়ে এগিয়ে থাকলেও রোনাল্ডোর পাশাপাশি নেইমারের সঙ্গেও মেসির জুটি বাঁধার সম্ভাবনা নিয়ে চর্চা চলছে। বন্ধু নেইমার খুবই চেষ্টা করছেন প্যারিসে মেসিকে নিয়ে আসার