পৃথক ঘটনায় আগুনে পুড়ল ১২ সোনার দোকান, ফিলিং স্টেশন

পৃথক ঘটনায় আগুনে পুড়ল ১২ সোনার দোকান, ফিলিং স্টেশন

ফাইল ছবি।

নাটোরের সিংড়ায় আগুনে ১২টি সোনার দোকান পুড়ে গেছে। এছাড়া দিনাজপুরে একটি ফিলিং স্টেশনে আগুন লাগার ঘটনা ঘটে। নাটোরে সিংড়া বাজারে বৃহস্পতিবার রাতে আগুনে আটটি দোকান সম্পূর্ণ ও চারটি আংশিক পুড়ে গেছে। ব্যবসায়ীরা জানায়, রাত ২টার দিকে বাজারের স্বর্ণপট্টির একটি দোকানে আগুনের সূত্রপাত।

মুহূর্তেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। সিংড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুজ্জামান জানান, খবর পেয়ে নাটোর ও সিংড়ার তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসেসিয়েশনের (বাজুস) সিংড়া উপজেলা শাখার সভাপতি বিজয় কুমার দাস বলেন, আকস্মিক আগুনে স্বর্ণপট্টির সরকার জুয়েলার্স, লোকনাথ জুয়েলার্স, গৌরী জুয়েলার্সসহ ১২টি দোকান পুড়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। দিনাজপুরের কাহারোলের দশমাইল মোড়ে একটি ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড ঘটেছে। পুড়ে গেছে জ্বালানি তেলভর্তি একটি ট্যাংকলরি, দুটি ট্রাক ও একটি মোটরসাইকেল। আগুন নিয়ন্ত্রণের সময় আহত হয়েছেন ফায়ার সার্ভিসের তিনজন কর্মী।

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কে আরিফ ফিলিং স্টেশনে বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- বীরগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের রেজাউল করিম, গাড়িচালক মোতালেব হোসেন ও ফায়ার ফাইটার রাজু ইসলাম।