কম্বোডিয়ায় সামরিক ঘাঁটিতে বিস্ফোরণ, ২০ সেনা নিহত

কম্বোডিয়ায় সামরিক ঘাঁটিতে বিস্ফোরণ, ২০ সেনা নিহত

সংগৃহীত

কম্বোডিয়ার একটি সামরিক ঘাঁটিতে অস্ত্রাগারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন সেনা নিহত হয়েছেন। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট জানিয়েছেন। খবর বিবিসির।

ফেসবুকে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন মানেট বলেন, ‘কম্বোডিয়ার পশ্চিমাঞ্চলের কাম্পং স্পিউ প্রদেশের একটি সামরিক ঘাঁটিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আমরা গভীরভাবে মর্মাহত।’

কী কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।

কম্বোডিয়ার সেনাবাহিনী বলেছে, ‘গোলাবারুদের একটি গুদামে বিস্ফোরণের’ এই ঘটনায় সম্পূর্ণরূপে অস্ত্র বোঝাই একটি ট্রাকও ধ্বংস হয়ে গেছে।

বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, একটি অফিস বিল্ডিং এবং আশপাশের ব্যারাক ধ্বংস হয়েছে। এছাড়া আশপাশের ২৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিহতদের সেনাদের প্রতি সমবেদনা জানিয়েছে প্রধানমন্ত্রী হুন মানেট বলেন, ‘নিহতদের আত্মার শান্তির জন্য প্রার্থনা করতে চাই, এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

তিনি জানান, কর্তৃপক্ষ জরুরিভাবে এই ঘটনায় নিহত সেনাদের জন্য অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের ব্যবস্থা করবে এবং অর্থ প্রদান করবে। নিহতদের পরিবার ২০ হাজার মার্কিন ডলার করে পাবে, আর আহত সেনারা পাবে ৫ হাজার মার্কিন ডলার করে।

এর আগে ২০০৫ সালে বাটামবাংয়ের কাছে একটি সামরিক অস্ত্র ডিপোতে বিস্ফোরণে পাঁচ কম্বোডিয়ান নিহত এবং আরও তিনজন আহত হয়েছিল।