সবার আগে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

সবার আগে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

ফাইল ছবি

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কেইন উইলিয়ামসনের ওপরই আস্থা রাখছে কিউইরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞতায় ঠাসা নিউজিল্যান্ড দলের অধিনায়ক করা হয়েছে তাকেই।

বিশ্বকাপের জন্য আজই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। ১৫ সদস্যের দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে থাকছেন বেন সিয়ার্স।

কিউইদের বিশ্বকাপ দলে আছেন ডেভন কনওয়ে। এ বছরের ফেব্রুয়ারিতে বাহাতের বৃদ্ধাঙ্গুলির চোটে পড়েন কনওয়ে। সেই চোট থেকে সেরে না উঠতে পারায় ২০২৪ আইপিএলই তার শেষ হয়ে যায়। চেন্নাই সুপার কিংসের হয়ে কিউই বাঁহাতি ব্যাটারের খেলার কথা ছিল।

এ ছাড়া মাইকেল ব্রেসওয়েল আছেন ঘোষিত দলে। অনেকটা সময় পর জায়গা পেয়েছেন জিমি নিশাম। বিশ্বকাপে আলো কেড়ে নেওয়া রাচিন রবীন্দ্র এবং ড্যারিল মিচেলও থাকছেন।

টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের মতো দুই অভিজ্ঞ পেসার আছেন নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে। এর সঙ্গে ম্যাট হেনরি আর লকি ফার্গুসন যাবেন। স্পিন বিভাগ সামাল দিতে ইশ সোধি ও মিচেল স্যান্টনার থাকছেন দলে।   

বিশ্বকাপের নিউজিল্যান্ড দল

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

রিজার্ভবেন সিয়ার্স।