বোয়ালমারীতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন

বোয়ালমারীতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন

সংগৃহীত

ফরিদপুরের বোয়ালমারীতে বোয়ালমারীতে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপিত হয়েছে। উপজেলা  প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের  আয়োজনে আজ সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপিত হয়।

উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আকরাম হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।

আরও উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা পিযুষ ঘোষ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কারিজুল ইসলাম একাডেমিক সুপারভাইজার আয়েশা খাতুন, শাহ্ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যপক নাসরিন আক্তার ও  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও শিক্ষকবৃন্দ।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়- মাধ্যমিক ও কলেজ এবং মাদ্রাসা ও কারিগরি পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরীতে পৃথক পৃথক ভাবে সনদপত্র ও ক্রেষ্ট পুরস্কারের নিমিত্তে প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ, ৯ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ, একাদশ দ্বাদশ শ্রেণি পর্যন্ত ‘গ’ গ্রুপ ও স্নাতক থেকে স্নাতকোত্তর পর্যন্ত ‘ঘ’ গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি হামদ্-নাতে রসুল, গান, নৃত্য, রচনা প্রতিযোগিতা, জারী, আবুত্তি, চিত্রাংকন, বক্তৃতা (ইংরেজি ও বাংলা) বিতর্ক প্রতিযোগিতায় শিক্ষার্থীদের বাছায় করা হয়