সস্তার এই ফোনে পাবেন ফাস্ট চার্জিং সুবিধা

সস্তার এই ফোনে পাবেন ফাস্ট চার্জিং সুবিধা

ছবি: সংগৃহীত

স্মার্টফোনে ফাস্ট চার্জিং সুবিধা কেবলমাত্র ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জের ফোনে দেখা যায়। সাশ্রয়ী দামের ফোনে এই ফিচারটি তেমন একটা মেলে না। কিন্তু চাইনিজ প্রতিষ্ঠান আইকিউ তাদের কম দামের ফোনেও দিয়েছে এই সুবিধা। এই ফোনটির মডেল আইকিও নিও ৭ প্রো। এটি একটি ৫জি ফোন। যার দাম হাতের নাগালে। 

এই ফোনে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। সঙ্গে থাকছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং। যার মাধ্যমে ফোনটিকে কয়েক মিনিটেই ফুল চার্জ দেওয়া সম্ভব।   

আইকিউ নিও ৭ প্রো স্মার্টফোনের ফিচার-
এই স্মার্টফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে সঙ্গে ২৪০০x১৮০০ পিক্সেল রেজুলেশন মিলবে। এই ফোন পাওয়া যাবে দুইটি ভার্সনে। একটি ৮ জিবির। অন্যটি ১২ জিবির। ইন্টার্নাল স্টোরেজ সর্বাধিক ২৫৬ জিবি পাবেন। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে তা আরও বাড়ানো যাবে।

আইকিউ নিও ৭ প্রো মডেলের ফোনে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন প্লাস ১ প্রসেসর। ক্যামেরার ক্ষেত্রে ব্যাক প্যানেলে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সামনে পাবেন ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

স্মার্টফোনের ক্যামেরায় এইচডিআর, প্যানারমা এবং ফোরকে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম রয়েছে অ্যানড্রয়েড ১৩। যা নতুন ভার্সনে আপডেট করা যাবে। তবে ফোনের সবথেকে চমকপ্রদ ফিচার্স হল ফাস্ট চার্জিং।

এই ফোনে পাবেন ব্যাকআপের জন্য ৫০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং। কোম্পানির দাবি অনুযায়ী, এটি ৫০ শতাংশ চার্জ হতে সময় নেয় ৮ মিনিট। অর্থাৎ ১৬ মিনিটের ভেতরে ৯০ শতাংশের বেশি চার্জ হয়ে যায় স্মার্টফোন। কানেক্টিভিটির ক্ষেত্রে ৫জি ছাড়াও পাবেন ৪জি, ব্লুটুথ ৫.৩ এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

এই ফোন কিনতে আপনাকে খরচ করতে হবে ২৫ থেকে ৩০ হাজার টাকা।