ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি

ছবি: নিউজজোন বিডি

পাবিপ্রবি প্রতিনিধিঃ  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) কেন্দ্রে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছের ‘বি’ ইউনিটের (মানবিক শাখা)  ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে বগুড়াসহ পাশ্ববর্তী জেলা থেকে আগত ভর্তি ইচ্ছুক ও অভিভাবকদের সার্বিক সহযোগিতা করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বগুড়া জেলার শিক্ষার্থীদের সংগঠন "বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি, পাবিপ্রবি"। ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও স্টল দেয় তারা। স্টলে অভিভাবকদের বসার জায়গা, প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যাগ ও ইলেকট্রনিক ডিভাইস সংরক্ষণ এবং সুপেয় পানি প্রদানের সুব্যবস্থা করা হয়।

বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির এমন আয়োজন সম্পর্কে সংগঠনটির সভাপতি মো. মাহদী হাসান আল আমিন জানান, "আমরা বগুড়া জেলা থেকে পাবিপ্রবিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রতিবছর ভর্তি পরীক্ষায় পাবিপ্রবি কেন্দ্রে স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনা করি। বগুড়াসহ পাশ্ববর্তী জেলা থেকে আগত অভিভাবক ও পরীক্ষার্থীদের ছায়াযুক্ত স্থানে বসার জায়গা নিশ্চিত করার পাশাপাশি তাদেরকে প্রয়োজনীয় তথ্য ও তাদের প্রয়োজনীয় জিনিসপত্র সংরক্ষিত রাখি। বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি, পাবিপ্রবি ভবিষ্যতেও এ ধরনের সেচ্ছাসেবী কার্যক্রম অব্যাহত রাখবে।"

এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মো: হাসিবুল হক সীমান্ত জানান, "আমরা ভর্তি পরীক্ষার এই মৌসুমে নিজ জেলা বগুড়াসহ পাশ্ববর্তী জেলা থেকে পাবিপ্রবি কেন্দ্রে আগত অভিভাবক ও পরীক্ষার্থীদের সহযোগিতা করে থাকি। বগুড়া জেলা থেকে আগত পরীক্ষার্থীদের আবাসন ব্যবস্থাসহ ভর্তি পরীক্ষা ও যাতায়াত ব্যবস্থা সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান করে 'বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি, পাবিপ্রবি' এর সদস্যরা। আগামী দিনগুলোতেও আমরা এরকম ভালো কাজ করে যেতে চাই।"