গাংনীতে নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতাকে বহিষ্কার

গাংনীতে নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতাকে বহিষ্কার

জুলফিকার আলী ভুট্টো

মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় জুলফিকার আলী ভুট্টোকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি গাংনী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

শনিবার (৪ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)'র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য মিলেছে।

চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)'র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে জুলফিকার আলী ভুট্টোকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।

চিঠির অনুলিপি পাঠানো হয়েছে খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) জয়ন্ত কুমার কুন্ডু, মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুণ ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেনকে।

এ ব্যাপারে গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো বলেন, আমি এখনও বহিষ্কারের কোনো চিঠি হাতে পাইনি। তবে এসব বিষয় মাথায় নিয়েই আমি নির্বাচনে নেমেছি।