হবিগঞ্জে দুই বিএনপি নেতা বহিষ্কার

হবিগঞ্জে দুই বিএনপি নেতা বহিষ্কার

ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় নবীগঞ্জ উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু, পৌর বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আব্দুল আলীম ইয়াছিনীকে বহিষ্কার করেছে বিএনপি। শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কার আদেশে বলা হয়, আগামী ২১ মে ২০২৪ তারিখ অনুষ্ঠেয় ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় চেয়ারম্যান প্রার্থী নবীগঞ্জ উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু, ভাইস চেয়ারম্যান প্রার্থী নবীগঞ্জ পৌর বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আব্দুল আলীম ইয়াছিনীকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন নবীগঞ্জ উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু ও ভাইস চেয়ারম্যান পদে মাঠে আছেন নবীগঞ্জ পৌর বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আব্দুল আলীম ইয়াছিনী।