লক্ষ্ণৌকে হারিয়ে শীর্ষে কলকাতা

লক্ষ্ণৌকে হারিয়ে শীর্ষে কলকাতা

সংগৃহীত

আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে ৯৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। রবিবার টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৩৫ রান তোলে কলকাতা। জবাবে খেলতে নেমে ১৬.১ ওভারে ১৩৭ রানে অলআউট হয় লক্ষ্ণৌ।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ঝড়ো গতির শুরুতে উদ্বোধনী জুটিতে ২৬ বলে ৬১ রান যোগ করে কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনীল নারিন। পঞ্চম ওভারে সল্ট বিদায় নিলে ভাঙে এই জুটি। ১৪ বলে ৩২ রান করে বিদায় নেন কলকাতার এই ওপেনার। তার আউটের পর তাণ্ডব চালাতে থাকেন নারিন। ২৭ বলে তুলে নেন ফিফটি। পরে ৮১ রান করে বিদায় নেন নারিন।

এরপর আন্দ্রে রাসেল নেমে ভালো করতে পারেননি। ১২ রানে তার বিদায়ের পর থিতু হয়ে থাকা রাঘুবানসিও ৩২ রানে সাজঘরে ফেরেন। শেষদিকে রিংকু সিং ১৬ ও শ্রেয়াস আইয়ার যোগ করেন ২৩ রান। এ ছাড়া রনদ্বীপ সিংয়ের ৬ বলে ২৫ রানের ক্যামিওতে বড় সংগ্রহ পায় কলকাতা।

রান তাড়ায় নেমে শুরুটা ভালো করতে পারেনি লক্ষ্ণৌ। ৯ রান করে বিদায় নেন ওপেনার আরশিন কুলকারনি। তবে দ্বিতীয় উইকেটে স্টয়নিসকে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়েন লোকেশ রাহুল। যদিও ২৫ রানের বেশি তিনি করতে পারেননি। স্টয়নিসও ৩৬ রান করে বিদায় নেন। এরপর বাকিরা থাকেন আসা-যাওয়ার মধ্যে। শেষে ১৩৭ রানেই গুটিয়ে যায় লক্ষ্ণৌ। 

এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে কলকাতা। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে এক ম্যাচ কম খেলা রাজস্থান রয়্যালস দুইয়ে। আর ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে লক্ষ্ণৌ।