ডেভিকে বাদ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা স্কটল্যান্ডের

ডেভিকে বাদ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা স্কটল্যান্ডের

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি নেই আর এক মাসও। আইসিসির জমজমাট এই আয়োজন এবার অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে। আসন্ন এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে দলে ফিরেছেন অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটার মাইকেল জোন্স এবং পেস বোলার ব্র্যাড হুইল। আর নেতৃত্বে আছেন রিচি বেরিংটন। তবে দল থেকে বাদ পড়েছেন স্কটল্যান্ডের জার্সিতে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা জশ ডেভি। 

ডেভি ২০১৬, ২০২১ ও ২০২২ সালের আসরে খেলা এই সিমারকে চতুর্থ বিশ্বকাপে খেলার সুযোগ দেওয়া হলো না। ২০২১ সালে ১৩.৬৬ গড়ে ৯ উইকেট নেওয়া ডেভিকে ছাড়া আগামী জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাচ্ছে তারা। এদিকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলে খুব বেশি দেখা যায়নি জোন্স ও হুইলকে। মূলত অভিজ্ঞতার বিষয়টি মাথায় রেখেই তাদের দলে ফিরিয়েছে স্কটল্যান্ড। 

এ নিয়ে দলটির প্রধান কোচ ডগ ওয়াটসন বলেন, ‘মাইকেল জোনস এবং ব্র্যাড হুইলকে দলে নেওয়ার প্রধান কারণ তারা গত বিশ্বকাপে খেলেছে। আসন্ন বিশ্বকাপে দলে তাদের অভিজ্ঞতা বেশ গুরুত্বপূর্ণ। আমি তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

বিশ্বকাপের আগে ১৮ মে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে স্কটল্যান্ড। বিশ্বকাপের দল দেখা যাবে সেই সিরিজে। বিশ্বকাপে গ্রুপ ‘বি’ তে রয়েছে স্কটল্যান্ড। যেখানে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওমান ও নামিবিয়া।

বিশ্বকাপের জন্য স্কটল্যান্ডের স্কোয়াড: রিচি বেরিংটন (অধিনায়ক), ম্যাথিউ ক্রস, ব্র্যাড কুরি, ক্রিস গ্রিভস, অলি হেয়ারস, জ্যাক জার্ভিস, মাইকেল জোন্স, মাইকেল লিস্ক, ব্র্যান্ডন ম্যাকমুলেন, জর্জ মুন্সে, সাফিয়ান শরিফ, ক্রিস সোল, চার্লি টিয়ার, মার্ক ওয়াট ও ব্র্যাড হুইল।